ডুমুরিয়ায় করোনাভাইরাস প্রতিরোধে সার্বক্ষণিক কাজ চলেছেন ইউএনও শাহানাজ

34

আজিজুর রহমান : ডুমুরিয়ায় করোনা ভাইরাসের আক্রমন রোধে জনসচেতনতা বৃদ্ধি করতে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন ডুমুরিয়ার ইউ এনও মোছাঃ শাহনাজ বেগম।

সরকারীভাবে ২৬ শে মার্চ থেকে ৪ই এপ্রিল পর্যন্ত সাধারন ছুটি ঘোষনা থাকার পরও তিনি অত্র উপজেলার ছোট বড় সকল বাজারেই ছুটে চলেছেন করোনা ভাইরাসে আক্রমন করতে না পারে তার জন্য জনসচেতনতা বৃদ্ধি করতে। তারই অংশ হিসাবে বিকালে শুক্রবার উপজেলার খর্ণিয়া, কাঠালতলা ও দক্ষিনাঞ্চলের বানিজ্যিক শহর চুকনগরে আসেন। এদিন ছিল চুকনগরের হাট বার যেখানে খুলনা, সাতক্ষীরা ও যশোর জেলার অনেক এলাকার লোকই এইবাজারে হাট করতে আসেন এবং করোনা ভাইরাস থেকে রক্ষা পাওয়ার কয়েকটি উপায় যেমন কতটুকু দূরত্বে থাকতে হবে ,মাক্স ব্যাবহার করা সহ কয়েকটি বিষয়ে জনসচেতনতা বৃদ্ধি ও ফ্লাক্সি লোডের দোকান ,কয়েকটি ফার্মেসী ও ফলের দোকানে দন্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারায় ভ্রাম্যমান আদালত পরিচালনার মধ্যমে জরিমানা আদায় করেন।

ইজিবাইক ও ভ্যানে লোক বেশি থাকায় চালকদেরকে ডেকে প্রথম বারের মত হুশিয়ারী করা সহ করোনা ভাইরাসের ক্ষতি সমুহ তাদের সমনে উপস্থাপন করে প্রেষনা প্রদান করেন। এবং ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট মোছাঃ শাহনাজ বেগম, এসময় থানা পুলিশের সদস্য সাংবাদিক সহ সংশ্লিষ্ট ব্যাক্তিবর্গ উপস্তিত ছিলেন।