ঝিনাইদহ-৩ আসনে কার হাতে উঠছে ধানের শীষ!

কবির হোসেন, কোটচাঁদপুর (ঝিনাইদহ) প্রতিনিধি : আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঝিনাইদহ-৩ (কোটচাঁদপুর-মহেশপুর) আসনে কার হাতে উঠছে ধানের শীষ! দিন যতই ঘনিয়ে আসছে ততই এই আসনের ভোটারদের মাঝে উচ্চারিত হচ্ছে এই কথা। চলছে আলোচনা। কে লড়বেন আ.লীগের দলীয় মনোনীত হেভিওয়েট প্রার্থী সাবেক সংসদ সদস্য এ্যাড. শফিকুল আজম খাঁন চঞ্চলের প্রতিদ্বন্দ্বী হিসেবে।

দেশের সীমান্তবর্তী ঝিনাইদহ জেলার কোটচাঁদপুর ও মহেশপুর উপজেলা নিয়ে গঠিত ঝিনাইদহ-৩ সংসদীয় আসন। এই আসনে ধানের শীষের মোট ৪জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দেন।
এদের মধ্যে বিএনপির কেন্দ্রীয় তথ্য ও গবেষণা বিষয়ক সহ-সম্পাদক আমিরুজ্জামান খাঁন শিমুল, বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংস্কৃতিক বিষয়ক সহ-সম্পাদক ও কন্ঠ শিল্পী মনির খাঁন, সাবেক সংসদ সদস্য মরহুম শহিদুল ইসলাম মাষ্টারের জৈষ্ঠ্য পুত্র ও মহেশপুর উপজেলা বিএনপি যুগ্ম সম্পাদক মেহেদী হাসান রনি এবং জাতীয় ঐক্যফ্রন্ট মনোনিত জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় সূরা সদস্য অধ্যাপক মতিয়ার রহমান এই আসন থেকে তাদের মনোনয়নপত্র জমা দেন।

এর মধ্যে ৪জন প্রার্থীই রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়ন যাচাই-বাছাইয়ে বৈধতা পেয়েছেন। বিএনপির প্রার্থী চুড়ান্ত ন হওয়ায় প্রার্থীরা নির্বাচনী প্রচারণা বাদ দিয়ে লবিং নিয়ে ব্যস্ত থাকলেও তৃণমূল নেতা ও সাধারণ ভোটারদের মাঝে আলোচনা কার হাতে উঠবে ধানের শীষ! কে লড়বেন নৌকার বিপক্ষে।

স্থানীয় বিএনপি নেতারা জানান, আগামী ৯ তারিখের মধ্যে এই আসনে ধানের শীষের প্রার্থী চুড়ান্ত হয়ে যাবে। তবে দল যাকেই ধানের শীষ প্রতীক দিবে আমরা সেই প্রার্থীর হয়েই কাজ করবো।

তথ্যমতে ঝিনাইদহ-৩ আসনের মোট ভোটার ৩ লক্ষ ৬০ হাজার ৮শত ৮৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ৮১ হাজার ৭শত ১৯ এবং নারী ভোটার ১ লক্ষ ৭৯ হাজার ১শত ৬৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

error: লাল সবুজের কথা !!