ঝিনাইদহে বাপাউবো’র কোটি টাকা দুর্নীতির অভিযোগ মাথায় নিয়ে বদলী হলো উপ-সহকারী প্রকৌশলী সুলতান

5

ঝিনাইদহ প্রতিনিধি : ঝিনাইদহের পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী সুলতান মাহমুদ কে কোটি কোটি টাকা দুর্নীতি অভিযোগের সংবাদ বিভিন্ন গন মাধ্যমে প্রকাশিত হওয়ার পর ০৪/১২/২০১৯ তারিখে অবশেষ সুনাম গঞ্জে বদলী করা হয়েছে।

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের উপ পরিচালক মোঃ আব্দুল বাতেন তাকে এই বদলীর আদেশ দেন। এ দিকে বদলীর আদেশ ঝিনাইদহ অফিসে পৌছানোর সাথে সাথে গত ৭ তারিখে উপ-সহকারী প্রকৌশলী সুলতান মাহমুদ তদবীর তাগাদার জন্য ঝিনাইদহ থেকে ঢাকা চলে যায় এবং সে বর্তমানে ঢাকায় অবস্থান করছে।

জানা গেছে গোপন রেড কোট ফাঁসের মাধ্যমে ঝিনাইদহ জেলায় ৫ টি পয়ঃ নিষ্কাসন খাল খুলনার আমিন এবং কোং এন্টারপ্রাইজ নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠানকে পাইয়ে দেয়। পরে নিজেই বিভিন্ন লোক দিয়ে এই কাজ ক্রয় করে নাম মাত্র কাজ করে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়।

আরো জানা গেছে কোটচাঁদপুর চোঙ্গার বিল খাল, লেবুতলার ১৮ মাইল খাল, মহেশপুর করোতোয়া খাল, ৩টি খালের ৫০% বিল ডিসেম্বরে পরিশোধ করার কথা থাকলেও সেই বিল মোটা অংকের ঘুষ গ্রহণের মাধ্যমে ১০০% বিল পরিশোধ করেছে। তাছাড়া ২২ লক্ষ টাকা ভুয়া বিল ভাউচার তৈরি করে উঠায়ে নিয়ে সরকারের টাকা আত্মসাৎ করেছে। কোন দরপত্র ছাড়াই খনন কৃত খালের গাছ লাগানোর নাম করে কোটি কোটি টাকা বিল করে হাতিয়ে নিয়েছে এই উপ-সহকারী প্রকৌশলী। তাছাড়া নারী নিয়ে ফুর্তি সহ তার বিরুদ্ধে মাদক সেবনের অভিযোগ রয়েছে।

বদলীর আদেশে বলা হয়েছে যে তাকে ৩ কার্যদিবসের মধ্যে দায়িত্ব হস্তান্তর করবে না করলেও অব্যহতি প্রাপ্ত হবেন।