জানুয়ারিতে নতুন স্কেলে বেতন

15

অনলাইন ডেস্ক

অর্থমন্ত্রী আবুল মাল মুহিত বলেছেন, নতুন বেতন কাঠামো চলতি বছরের ১ জুলাই থেকে কার্যকর হলেও সরকারি চাকরিজীবীরা বকেয়াসহ নতুন বেতন স্কেলের বেতন পাবেন আগামী ১ জানুয়ারি।

মঙ্গলবার দুপুরে অর্থ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের একটি প্রতিনিধি দলের সঙ্গে কথা বলার পর তিনি একথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, আগামী জানুয়ারি মাসে ডিসেম্বর মাসের যে বেতন হবে, সেটা নতুন কাঠামো অনুযায়ী হবে। তবে ওই বেতনের সঙ্গে এরিয়ার যাবে কিনা- এমন প্রশ্নে মন্ত্রী বলেন, “এটা সংশ্লিষ্টদের অ্যাকাউন্টস অফিসারদের উপর নির্ভর করছে, যারা সবগুলো বিল করতে পারবে, তারা পাবে।

তিনি বলেন, “সচিবালয়ে হয়তো কিছুটা সমস্যা হবে। কারণ সংখ্যাটা অনেক বড়। তবে পাওনা তো হয়েই থাকবে, সে পাবেই। “ দেরি হলে ভালো, জমা হয়ে থাকল”, যোগ করেন অর্থমন্ত্রী।

সর্বোচ্চ ৭৮ হাজার এবং সর্বনিম্ন ৮ হাজার ২৫০ টাকা মূল ধরে সরকারি কর্মচারীদের জন্য গত ৭ সেপ্টেম্বর অষ্টম বেতন কাঠামো অনুমোদন পায় মন্ত্রিসভায়।

এই কাঠামো অনুযায়ী, সরকারি চাকরিজীবীরা মূল বেতন পাবেন ২০১৫ সালের ১ জুলাই থেকে। এক্ষেত্রে ১ জুলাই থেকেই এরিয়ার কার্যকর হবে।

এর আগে মন্ত্রীর সঙ্গে পরমাণু শক্তি কমিশনের বিজ্ঞানী ও ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সের পৃথক প্রতিনিধি দল বেতন কাঠামো নিয়ে অর্থমন্ত্রীর সঙ্গে কথা বলেন।