জমে উঠেছে ভদ্রঘাট প্রিমিয়ার লীগ

56

মো: নাজমুল হাসান অনিক, সিরাজগঞ্জ : ব্যাপক উৎসাহ -উদ্দীপনার মধ্য দিয়ে প্রতিবছরের মতো এবছরেও শুরু হয়েছে ভদ্রঘাট প্রিমিয়ার লীগ। সিরাজগঞ্জ জেলার ভদ্রঘাট ইয়াং স্টার ক্রিকেট ক্লাবের আয়োজনে পালিত হচ্চে এই টুর্নামেন্টটি।

সিরাজগঞ্জ জেলার প্রায় বিভিন্ন গ্রাম থেকে ক্রিকেট প্রেমীরা টিম নিয়ে খেলায় অংশগ্রহণ করেন। অন্যান্য বছরের রেকর্ড ছাড়িয়ে এবছর ২০ টি দলের অংশগ্রহণে জাক জমক ভাবে অনুষ্ঠিত হচ্ছে এই টুর্নামেন্টটি।

ক্রিকেট প্রেমীরা প্রতিদিন বিকালেই সিরাজগঞ্জ জেলার কালিঞ্জা মাঠে খেলা দেখতে ভির করেন। নামকরা এই ভদ্রঘাট প্রিমিয়ার লীগ কামারখন্দ উপজেলাসহ জেলার বিভিন্ন স্থানে স্খানে পরিচিত হয়ে উঠছে।

ভদ্রঘাট প্রিমিয়ার লীগের আয়োজক কমিটির সভাপতি সম্রাট বিপ্লব খান রাজিব জানান, ব্যবসায়িক উদ্দ্যেশ্যে নয়, জাতীয় দলে খেলার মতো ক্রিকেটার তৈরি করা আমাদের লক্ষ্য। ক্রিকেট প্রেমীদের কাছে এই টূর্নামেন্টটি অনেক জনপ্রিয়। ইনশাআল্লাহ, সকলের সহযোগীতায় এটি ভবিষ্যতে আরো বেশি মুগ্ধকর হবে।

বর্তমানের তরুনেরা অযথা সময় নষ্ট না করে মাঠে এসে খেলুক। মাদক সেবনসহ বিভিন্ন খারাপ নেশা থেকে দূরে থাকার একমাত্র উপায় খেলাধুলা করা। তাই এরকম টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে বলে জানালেন সাধারণ সম্পাদক মোঃ সবুজ খান।

উপদেষ্টা ও ভদ্রঘাট ইউপি আওয়ামীলের সাধারণ সম্পাদক জানান, এই খেলার মাধ্যমে জাতির পিতা স্বপ্ন বাস্তবায়নে দেশকে এগিয়ে নিতে মাদক ও জঙ্গি মুক্ত থেকে পড়ালেখার পাশাপাশি যেন ভালো খেলোয়াড় হতে পারে সেজন্যই এরকম আয়োজন প্রতিবছর করা হয়।

ছোট্ট এই টুর্ণামেন্ট সাফল্যের প্রায় ১৭ বছরে অনেক বড় আকারে রুপ নিয়েছে। এবছর জাতীয় দলের সাবেক অধিনায়ক মোঃ আশরাফুলকে দিয়ে ম্যাচ খেলােনার চিন্তাও রয়েছে আয়োজক কমিটির। যা ক্রিকেট প্রেমীদের জন্য অনেক বড় পাওয়া হবে বলে জানান আয়োজক কমিটি।