চট্টগ্রামে ‘জঙ্গি আস্তানা’ ঘিরে রেখেছে র‌্যাব

11
জঙ্গি

চট্টগ্রামের মিরসরাই উপজেলার জোড়ারগঞ্জ এলাকায় একটি ‘জঙ্গি আস্তানায়’ অভিযান চালাচ্ছে র‌্যাব। অভিযান চলাকালে গুলি বিনিময় ও ‘আস্তানায়’ বেশ কয়েকটি বোমা বিস্ফোরণের শব্দ পাওয়া গেছে।

আজ শুক্রবার (৫ অক্টোবর) ভোররাত তিনটা থেকে মিরসরাই উপজেলার জোরারগঞ্জ থানার চিনকি আস্তানার কাছাকাছি ‘চৌধুরী ম্যানসন’ নামে ওই বাড়িতে অভিযান শুরু করে র‌্যাব-৭। র‌্যাব-৭ চট্টগ্রামের সহকারী পরিচালক (গণমাধ্যম) মিনতানুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

স্থানীয় ইউপি সদস্য মনিরুল হক জানান, চৌধুরী ম্যানশন নামের ওই বাড়ির মালিক মাজহারুল হক নামের এক ব্যক্তি। তিনি উপজেলার ইছাখালী ইউনিয়ন এলাকারে বাসিন্দা। বছর খানেক আগে জমি কিনে সোনাপাহাড় এলাকার বাড়িটি তৈরি করে ভাড়া দিয়ে দেয়।

র‌্যাব-৭ সূত্র থেকে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে জোরারগঞ্জ থানা এলাকার ‘চৌধুরী ম্যানসন’ নামে একটি একতলা বাড়িতে রাত ৩টার দিকে অভিযান শুরু করে র‌্যাব-৭। অভিযান শুরুর এক ঘণ্টা পর চারটার দিকে র‌্যাব সদস্যরা চারদিক ঘেরাও করে বাড়ির কাছাকাছি পৌঁছালে বাড়ির ভেতর থেকে বেশ কয়েক রাউন্ড গুলি ছোড়া হয়।

এর কিছুক্ষণ পরে বাড়ির ভেতরে বিকট শব্দে তিন-চারটি বিস্ফোরণের শব্দ শোনা যায়। এতে বাড়িটির ছাদের বড় একটি অংশ উড়ে গেছে। র‌্যাব সদস্যরা বাড়িটি ঘিরে রেখেছেন।

ঢাকা থেকে বোমা ডিসপোজাল ইউনিটের সদস্যরা পৌঁছালে আবারও অভিযান শুরু করা হবে বলে জানিয়েছেন মিনতানুর রহমান।