ঘোড়ার দৌড় প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ঘোড়ার আকর্ষিক মৃত্যু

159

মইনুল আমিন মিঠুঃ সাতক্ষীরার ধানদিয়া চৌরাস্তা বাজার সংলগ্ন বিলে স্থানীয়দের আয়োজনে রবিবার বিকাল ৪ টায় ঘোড়ার দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় প্রধান অতিথি ছিলেন জয়নগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামসুদ্দিন আল মাসুদ বাবু, বিশেষ অতিথি ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মাস্টার আব্দুল আজিজ।

কিন্তু প্রতিযোগীতায় দ্বিতীয় বার ছুটে চলার সময় একটি অংশগ্রহণকারী ঘোড়ার আকর্ষিক মৃত্যু ঘটে। ঘোড়ার মালিক নীলকণ্ঠ পুর গ্রামের আব্দুল মজিদ যিনি দীর্ঘদিন ধরে ঘোড়া পালন করেন এবং বিভিন্ন স্থানে অনুষ্ঠিত ঘোড়ার দৌড় প্রতিযোগিতায় তার ঘোড়া অংশগ্রহণ করে। তার সাথে কথা বলে জানা যায় তিনি ৮থেকে ১০ দিন আগে ৩ লাখ টাকা দিয়ে ঘোড়াটি ক্রয় করেন। তবে কি কারণে মৃত্যু ঘটেছে জানতে চাইলে তিনি বলেন সম্ভবত স্ট্রোক জনিত কারণে মৃত্যু ঘটতে পারে।

এসময় উপস্থিত জয়নগর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও ধানদিয়া ইউনিয়ন ইনিস্টিটিউশন এর প্রধান শিক্ষক আব্দুল আজিজ ঘোড়ার মৃত্যুর সাথে সাথে প্রতিযোগিতা বন্ধ ঘোষণা করেন এবং পরবর্তীতে ঘোড়ার দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে বলে মাইকে ঘোষণা করেন। এসময় উপস্থিত হাজার হাজার দর্শকের মাঝে শোকের ছায়া নেমে আসে।