ঘূর্ণিঝড় বুলবুলের আঘাতে নগরঘাটায় ৩টি পরিবার ঘরছাড়া

7

মোঃ মামুন হোসেন : তালা উপজেলার নগরঘাটা ইউনিয়নের ৪নং ওয়ার্ডের মিঠাবাড়ি মুন্দিপাড়ার মোঃ কাশেম আলী সরদার, মোঃ সাইদুল ইসলাম ও তার ছোট ভাইয়ের পরিবার ঘূর্ণিঝড় বুলবুলের কারণে ঘর ছাড়া হয়ে পড়েছে।

সরেজমিনে রোববার সকালে গিয়ে দেখা গেছে, বাড়ির পাশে থাকা প্রতিবেশি হাজু সরদারের ছেলে মোঃ সিরাজুল ইসলাম ও মোঃ নজরুল ইসলামের লাগানো দুইটি বড় বড় শিশুগাছ রোববার ভোর ৫টার সময় ঘরের উপর আছড়ে পড়ে।

উক্ত সময়ে ঘূর্ণিঝড় বুলবুলের কারণে সকলেই সজাগ থাকায় কোন প্রাণহানীর ঘটনা ঘটেনি তবে তিনটি পরিবারের একটি গোয়ালঘর, দুইটি রান্নাঘর ও দুটি বসত ঘরের দেয়াল ও চাল ভেঙে চুরমার হয়ে যায়। বর্তমানে গাছগুলো তাদের ঘরের উপর আছড়ে পড়ে আছে।

ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্য মোঃ কাশেম সরদার জানান, বিগত চার বছর যাবত আমি ও ইউপি সদস্য উভয়ে তাদের গাছের ডাল কেটে নিতে বলে আসছি। কিন্তু তারা আমাদের কথায় কোনো কর্ণপাত করেনি। আজ সেই গাছের কারণে আমরা পথে বসে গেলাম।

এ বিষয়ে ইউপি সদস্য মোঃ আব্দুস সামাদ জানান, আমি খবর পেয়ে ঘটনাস্থলে যায় এবং দুইটি পরিবারের সাথে কথা বলেছি। বিষয়টি চেয়ারম্যানকে অবহিত করা হয়েছে। আজ সন্ধ্যায় দুইটি পরিবার নিয়ে বসে স্থানীয়দের মতামতে তাদের ক্ষতিপূরণের ব্যবস্থা করা হবে বলে আশ্বস্থ করেন।