ঘুর্ণিঝড় মোকাবেলায় দেবহাটায় প্রস্তুতি সভা

13

কে এম রেজাউল করিম, দেবহাটা : দেবহাটার পারুলিয়া ইউনিয়ন পরিষদে ঘূর্ণিঝড় পূর্ব প্রস্তুতি সভা অনুষ্ঠিত। রোববার বেলা ১১টায় এ সভা অনুষ্ঠিত হয়।

পারুলিয়া ইউনিয়ন পরিষদের উদ্যোগে ঘূর্ণিঝড় পূর্ব প্রস্তুতি সভায় সভাপতিত্ব করেন পারুলিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, পারুলিয়া এস এস মাধ্যমিক বিদ্যালয় ও পারুলিয়া বাজার কমিটির সভাপতি মোঃ সাইফুল ইসলাম।

উক্ত সভায় উপস্থিত ছিলেন ইউপি সদস্য ফরহাদ হোসেন হীরা, সাহেব আলী, আলহাজ্ব গোলাম ফারুক, সালাউদ্দিন শরাফি, সিরাজুল ইসলাম,শহীদুল্লাহ গাজী, ইয়ামিন মোড়ল, মোকরম শেখ, নুরবানু কাদেরী,ইউপি সচিব আব্দুল হাকিম দফাদার নুরুল ইসলামসহ সকল গ্রাম পুলিশ। উল্লেখ্য যে, বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ সৃষ্টি হয়েছে।

আজ রবিবার সকালে সেটি আরও শক্তি সঞ্চয় করবে এবং পরদিন সোমবার বেশি শক্তি সঞ্চয় করে সেই নিম্নচাপ উত্তর উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়ে পরিনত হবে ঘূর্ণিঝড় যশ। এরই লক্ষে ইউনিয়নের সবগুলো আশ্রয় কেন্দ্র খোলা এবং মানুষকে নিরাপদে আনতে মাইকিং করা বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়।

এছাড়া ঝুঁকিপূন এলাকায় আগাম সতর্কতা জারি করতে কমিটি গঠন করা হয়। ক্ষতিগ্রস্থ এলাকায় উদ্ধার কাজের জন্য আলাদা টিম গঠন করা হয়েছে।