গাজী আবদুর রহিমের গল্পের বই “অমৃতপল্লী”র আত্মপ্রকাশ ২৫ ফেব্রুয়ারি

60
সাতক্ষীরার তরুণ লেখক গাজী আবদুর রহিমের জীবনগল্প
সাতক্ষীরার তরুণ লেখক গাজী আবদুর রহিমের জীবনগল্প "অমৃতপল্লী"র প্রচ্ছদ।- লাল সুবজের কথা।

প্রেস বিজ্ঞপ্তি : মেলায় আগামী ২৫ শে ফেব্রুয়ারী থেকে লিটল ম্যাগ চত্বর, কালের ধ্বনি স্টলে পাওয়া যাবে, সাতক্ষীরার তরুণ লেখক গাজী আবদুর রহিমের গল্পের বই অমৃতপল্লী। গাজী আবদুর রহিম কিশোর বয়স থেকেই লেখেন গল্প, কবিতা ও কলাম। তার লেখা প্রকাশিত হয়েছে দেশের প্রথম সারির দৈনিকে। বর্তমানে তিনি ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে বিএসসি সিভিল ইঞ্জিনিয়ারিং এ অধ্যায়নরত । 

অমৃতপল্লী বইতে পাঠক গ্রাম বাংলার মানুষের জীবনধারণের অপরূপ চিত্রকল্প দেখতে পাওয়া যাবে। বাস্তবভিত্তিক গল্পগুলো গ্রামের মানুষের সমস্যা, টানাপোড়েনের নিদারুণ নিদর্শন আছে। এছাড়া বইটিতে আছে গ্রামের প্রকৃতির সুন্দর বর্ণনা। যারা গ্রামকে অকৃত্রিম ভালোবাসে তাদের জন্য বইটি পাঠ আনন্দের হবে।

 একজন কৃষকের মেয়েকে শ্বশুর বাড়ির লোকেরা হত্যা করে। মৃত্যুর প্রমাণ পাওয়া গেলে ক্ষমতার আড়ালে ডুবে যায় অপরাধ। থানায় যেয়ে হয়রানি হয় মেয়েহারা পিতা। 

অন্য গল্পে পিতাহারা মামুন নামের এক কিশোর গ্রাম থেকে শহরে যায় চাকরির জন্য। চাকরিও হয় সুইপারের। কিন্তু সমস্যা হল মালিকের সাথে তার নামের মিল থাকায় নাম পরিবর্তন করে দেয় অফিস কর্তৃপক্ষ। মামুনের খারাপ লাগে এজন্য যে নামটা তার বাবা রেখেছিল। তিনি আজ পৃথিবীতে নেই!

বই : অমৃতপল্লী 

লেখক : গাজী আবদুর রহিম

প্রচ্ছদ : আর. করিম

প্রকাশনী : দুয়ার প্রকাশনী

মূল্য : ১৫০ টাকা। (দেশের যে কোন প্রান্তে কুরিয়ার খরচ সহ)

মেলায় পাওয়া যাবে, লিটল ম্যাগ চত্বর, কালের ধ্বনি স্টলে।

যোগাযোগ : প্রকাশক : ০১৫১৭৮৪৫৭৮৫