গাজীপুরে ভোট বন্ধের দাবি বিএনপি প্রার্থীর

28
গাজীপুর জেলা বিএনপির কার্যালয়ে সংবাদ সম্মেলন করছেন হাসান উদ্দিন সরকার
বিএনপির মেয়রপ্রার্থী হাসান উদ্দিন সরকার

গাজীপুর সিটি কর্পোরেশনে ভোটগ্রহণ বন্ধ করার দাবি জানিয়েছেন বিএনপির মেয়রপ্রার্থী হাসান উদ্দিন সরকার। মঙ্গলবার দুপুর ১টার দিকে গাজীপুর সদরে বিএনপির কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ দাবি করেন।

এর আগে হাসান সরকার ভোটের নানা অনিয়মের কথা তুলে ধরেন। শতাধিক কেন্দ্রে অনিয়মের সুনির্দিষ্ট তথ্য রিটার্নিং কর্মকর্তার কাছে দেয়া হবে বলেও জানান তিনি।

হাসান সরকার বলেন, রিটার্নিং কর্মকর্তাকে এখনই ভোট বন্ধ করতে বলবেন তিনি। বিএনপির প্রার্থীর অভিযোগ, নির্বাচন কমিশন সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে ব্যর্থ হয়েছে। তিনি বলেন, কমিশনের উচিত স্বেচ্ছায় পদত্যাগ করা।

ভোট বন্ধ করা না হলে কী করবেন? এ প্রশ্নের জবাবে হাসান সরকার বলেন, ভোট বন্ধ না হলে তিনি শেষ সময় পর্যন্ত নির্বাচনে থাকবেন।

আজ মঙ্গলবার সকাল ৮টা থেকে এ সিটি কর্পোরেশনের ভোট শুরু হয়েছে। ভোট চলবে একটানা বিকাল ৪টা পর্যন্ত। এ নির্বাচনে ৪২৫টি কেন্দ্রে ভোটার সংখ্যা ১১ লাখ ৩৭ হাজার ৭৩৬ জন। সাত মেয়রপ্রার্থীর পাশাপাশি ২৫৪ সাধারণ কাউন্সিলর ও ৮৪ সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আরও প্রার্থী থাকলেও গাজীপুর সিটির মেয়র পদে প্রধান দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থী হলেন- আওয়ামী লীগের (নৌকা) মনোনীত প্রার্থী জাহাঙ্গীর আলম ও বিএনপির (ধানের শীষ) হাসান উদ্দিন সরকার।