কোটচাঁদপুরে ট্রেনের ধাক্কায় বাবা-মেয়ে নিহত

16
কোটচাঁদপুরে ট্রেনের ধাক্কায় বাবা-মেয়ে নিহত

কোটচাঁদপুর (ঝিনাইদহ) প্রতিনিধি: ঝিনাইদহের কোটচাঁদপুরে রেলক্রসিং পার হওয়ার সময় ট্রেনের ধাক্কায় মোটরসাইকেল আরোহী সাড়ে ৩ বছরের শিশুসহ বাবা নিহত হয়েছেন।

শুক্রবার সকাল সাড়ে ৯ টার দিকে উপজেলার সাফদারপুর বাজার সংলগ্ন শুয়াদী রেলগেটে এ দূর্ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস কর্মী ও স্থানীয়রা গুরতর আহত শিশুটিকে উদ্ধার করে কোটচাঁদপুর স্বাস্থ্যকমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক ডাক্তার হাবিব বাহার তাকে উন্নত চিকিৎসার জন্য যশোর ২৫০শয্যা জেনারেল হাসপাতালে পাঠালে চিকিৎসাধীন অবস্থায় বেলা ১২টার দিকে শিশুটি মারা যায়।

নিহত মোটরসাইকেল আরোহী চুয়াডাঙ্গা জেলার জীবননগর উপজেলার পাঁকা গ্রামের মুরাদ আলী মন্ডলের ছেলে আকিদুল ইসলাম মন্ডল (২৪) ও তার সাড়ে তিন বছরের শিশু কন্যা আঁিখ।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল সাড়ে ৯ টার দিকে সাফদারপুর বাজার সংলগ্ন শুয়াদী রেলক্রসিং পার হওয়ার সময় মোটরসাইকেলটি হঠাৎ থেমে যায়। এসময় খুলনা থেকে ছেড়ে আসা চিলাহাটি গামী (৭২৭আপ) রুপসা এক্সপ্রেসের ধাক্কায় ঘটনাস্থলেই নিহত হন আকিদুল। এসময় গুরতর আহত তার সাড়ে ৩ বছরের শিশু কন্যা আঁখিকে যশোর ২৫০শয্যা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। দূর্ঘটনায় মোটরসাইকেলটি দ্বীখন্ডিত হয়ে যায়।

কোটচাঁদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) কাজী কামাল হোসেন জানান, খবর পেয়ে আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। এবং রেল কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হয়েছে। জিআরপি পুলিশ এসে লাশ ময়না তদন্তের জন্য যশোর জেনারেল হাসপাতালে নিয়ে যাবেন।

কোটচাঁদপুর রেলস্টেশন মাস্টার গোলাম মোস্তফা বলেন, রেল পুলিশকে দুর্ঘটনার বিষয়টি জানানো হয়েছে। তারা এসে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।

জানাযায়, রেলক্রসিংটি অরক্ষিত এবং কোন গেইটম্যান ছিল না। স্থানীয় বাসিন্দারা জানান, সোয়াদী সড়কের ওপর দিয়ে রেললাইন গেলেও সেখানে কোনো গেটম্যান নেই। ফলে ওই রেলগেটে প্রায়ই দুর্ঘটনা ঘটলেও কর্তৃপক্ষের নেই কোনো মাথা ব্যথা ও কোন ব্যবস্থা।

এ রিপোর্ট লেখা পর্যন্ত বিকাল সাড়ে ৪ টার দিকেও নিহতের মরদেহ ঐ স্থানেই পড়ে ছিলো বলে জানাগেছে।