সর্বশেষ সংবাদ

কেশবপুর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীতা ফিরে পেলেন মাহাবুর রহমান উজ্জ্বল

আজিজুর রহমান, কেশবপুর থেকে: কেশবপুর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীতা ফিরে পেলেন এস এম মাহাবুর রহমান উজ্জ্বল। গত ৪ মার্চ সোমবার মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে কেশবপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা বজলুর রশিদের নিকট তিনি ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেন।

৬ মার্চ বুধবার সকালে সিনিয়র যশোর জেলা নির্বাচন অফিসে কেশবপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, পুরুষ ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র যাচাই বাছাই অনুষ্ঠিত হয়। যাচাই বাছাই শেষে রিটার্নিং অফিসার ও সিনিয়র যশোর জেলা নির্বাচন অফিসার হুমায়ূন কবির উপজেলা ভাইস চেয়ারম্যান পদে তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন। ৭ মার্চ ভাইস চেয়ারম্যান প্রার্থী এস এম মাহাবুর রহমান উজ্জ্বল মনোনয়নপত্র ফিরে পাওয়ার জন্য যশোর জেলা প্রশাসক বরাবর আপিল করেন।

আপিল আবেদনটি ১০ মার্চ শুনানী শেষে জেলা প্রশাসক নামঞ্জুর করেন। এরপর তিনি মনোনয়নপত্র ফিরে পাওয়ার জন্য ১৩ মার্চ মহামান্য সুপ্রিম কোর্টের হাইকোট ডিভিশনে রিট পিটিশন দাখিল করেন।

উক্ত রিট পিটিশন শুনানী শেষে ১৪ মার্চ সুপ্রিম কোর্ট এস এম মাহাবুর রহমান উজ্জ্বলের প্রার্থীতা বহাল করেন এবং প্রতীক বরাদ্দের নির্দেশ প্রদান করেন। উল্লেখ্য কেশবপুর উপজেলা পরিষদ নির্বাচন চতুর্থ ধাপে আগামী ৩১ মার্চ অনুষ্ঠিত হবে।

error: লাল সবুজের কথা !!