সর্বশেষ সংবাদ

কেশবপুরে ৩য় দিনে জমে উঠেছে বৈশাখী মেলা

আজিজুর রহমান, কেশবপুর থেকে: কেশবপুরে বর্ষবরণ ও বৈশাখী মেলা ১৪২৬ উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে ৪ দিন ব্যাপী বৈশাখী মেলার ৩য় দিন জমে উঠেছে বৈশাখী মেলা। বৈশাখী মেলাকে ঘিরে উপজেলা পাবলিক ময়দান মাঠ সেজেছে বর্ণালি সাজে।

দূর-দূরান্ত থেকে মেলা দেখতে আসতে শুরু করেছে সকল শ্রেণী-পেশার মানুষ। হাজারো মানুষের সমাগমে মুখরিত হয়ে উঠেছে মেলার মাঠ।

কেউবা তুলছে ছবি, আবার কেউ কেউ করছে ঘোরাঘুরি। মেলার মাঠে উন্মক্ত মঞ্চে চলছে কবিতা আবৃতি, নাটক, যাত্রাপালা, জারিগান, নৃত্যসহ সাংস্কৃতিক অনুষ্ঠান। জেলার বিভিন্ন স্থান থেকে আগত শিল্পীরা উন্মক্ত মঞ্চে গান পরিবেশন করছেন। দর্শনার্থীদের ভিড়ে জমে উঠেছে বৈশাখী মেলা। এবার বৈশাখী মেলার মাঠে বসেছে বিভিন্ন রকমের স্টল ও নাগরদোলা।

মণিরামপুর উপজেলার চালুয়াহাটি গ্রাম থেকে মেলা দেখতে আসা আলমগীর হোসেন, জাকির হোসেন, আব্দুল খালেক, মোহাম্মদ আলীসহ অনেকেই জানান, আমরা প্রতিবছর কেশবপুর পাবলিক ময়দান মাঠে বৈশাখী মেলা দেখতে আসি। এবার মেলার মাঠে বিভিন্ন রকমের সাজ-গোজ দেখে আমরা আনন্দিত হয়েছি। উন্মক্ত মঞ্চে চলছে বিভিন্ন রকমের অনুষ্ঠান।

আগত শিল্পীদের গান শুনে মুখরিত হয়ে উঠেছি আমরা। আগামী বছরেও কেশবপুরে আসব বৈশাখী মেলা দেখতে। প্রতাপপুর গ্রামের সাদিয়া খাতুন, মণিরা খাতুনসহ অনেকেই জানান, আমরা এবার প্রথম বৈশাখী মেলা দেখতে এসেছি। মেলার মাঠে বসেছে বিভিন্ন রকমের স্টল। আমরা স্টল থেকে চুরি, লিপিস্টিক, ফুলসহ বিভিন্ন রকমের জিনিস ক্রয় করেছি। তাছাড়া নাগরদোলাতেও উঠেছি। কেশবপুর উপজেলার বিভিন্ন গ্রাম থেকে বৈশাখী মেলা দেখতে আসা দর্শনার্থীরা জানান, সুন্দর পরিবেশে পাবলিক মাঠে চলছে বৈশাখী মেলা।

বৈশাখী মেলার মাঠ জুড়ে হাজারো লোকের ভিড় জমেছে। বৈশাখী মেলার মাঠে সকাল থেকে দর্শনার্থীরা আসতে শুরু করেছে। মেলার মাঠ জুড়ে মানুষ আর মানুষ।

এব্যাপারে বৈশাখী মেলা উদযাপন কমিটির আহ্বায়ক ও উপজেলা নির্বাহী অফিসার মো. মিজানূর রহমান বলেন, বৈশাখী মেলা ৪ দিন ব্যাপী চলবে। আজ মেলার ৩য় দিন আগামী মঙ্গলবার শেষ হবে এই বৈশাখী মেলা। প্রতিদিন বিকাল ৪টা থেকে রাত ১১ টা পর্যন্ত বৈশাখী মেলার উন্মক্ত মঞ্চে চলছে সাংস্কৃতিক অনুষ্ঠান। মেলার মাঠে প্রশাসনের পক্ষ থেকে সর্বপ্রকার কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

error: লাল সবুজের কথা !!