কেশবপুরে সুজাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতির বিরুদ্ধে গাছ কর্তনের অভিযোগ

15
লাল সবুজের কথা- Lal Sobujer Kotha

আজিজুর রহমান, কেশবপুর থেকে: কেশবপুর উপজেলার সুজাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি নজরুল ইসলামের বিরুদ্ধে ওই বিদ্যালয়ের ৭ হাজার টাকা মূল্যের একটি মেহগনি গাছ কর্তন করে বিক্রয় করে দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এঘটনায় ওই বিদ্যালয়ের পরিচালনা কমিটির অভিভাবক সদস্য তফিজুল রহমান বাদী হয়ে সভাপতির বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেছে।

অভিযোগ সূত্রে জানা গেছে, গত ২ মাস আগে বিদ্যালয় থেকে কাউকে কিছু না জানিয়ে সভাপতি নজরুল ইসলাম ৭ হাজার টাকা মূল্যের মেহগনি গাছটি কর্তন করে বিক্রয় করে দেয়। গাছ কর্তনের বিষয়টি পরবর্তিতে অভিভাবক সদস্য তফিজুল রহমান ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক হোসনেয়ারাকে গাছ কর্তনের বিষয়টি জানান।

এ ব্যাপারে বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি নজরুল ইসলাম বলেন, গাছ কর্তনের বিষয়ে আমি কিছু জানিনা। বিদ্যালয়ের প্রধান শিক্ষক হোসনেয়ারা বলেন, বিদ্যালয়ের দক্ষিণ পাশে একটি মরা মেহগনি গাছ সভাপতি নজরুল ইসলাম কর্তন করেছে বলে শুনেছি।

এ ব্যাপারে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আকবার আলী বলেন, গাছ কর্তনের বিষয়ে ইউএনও স্যারের দপ্তরে একটি লিখিত অভিযোগ দায়ের করেছে একজন অভিভাবক সদস্য। অভিযোগটি তদন্ত করার জন্য ইউএনও স্যার আমার দপ্তরে তদন্ত করার জন্য প্রেরণ করেছেন। তদন্ত করার জন্য এটিওকে নির্দেশ দেওয়া হয়েছে।