কেশবপুরে সরকারি রাস্তা দখল করে পাঁকাঘর নির্মাণ করার অভিযোগ

9
লাল সবুজের কথা- Lal Sobujer Kotha

আজিজুর রহমান, কেশবপুর থেকে : কেশবপুরে সরকারি রাস্তা দখল করে পাঁকাঘর নির্মাণ করছে বলে অভিযোগ উঠেছে। এলাকাবাসী জানান, উপজেলার বায়সা গ্রামের মৃত মেহের আলী মোল্যার ছেলে মশিয়ার রহমান মোল্যা বুড়িভদ্রা নদীতে যাওয়ার সরকারি রাস্তাটি দখল করে এলকাবাসীর চলাচলের রাস্তা গত ২ দিন ধরে পাঁকা ঘর নির্মাণের কাজ চালিয়ে যাচ্ছে।

বায়সা গ্রামের হাফিজুর রহমান, মঈনুর ইসলাম মন্টু, আলাউদ্দীন আলা, আব্দুল আলেক, ইকবাল হোসেনসহ অনেকেই জানান, আমাদের বুড়িভদ্রা নদীতে যাওয়ার জন্য একটি সরকারি রাস্তা রয়েছে। এই রাস্তা দিয়ে আমাদের বাপ-দাদারা চলাচল করে আসছিল। সেই থেকে আমরাও ওই রাস্তাটিতে চলাচল করে আসছি। গত ১০/১৫ বছর আগে ওই রাস্তাটি ইঁটের সলিং পাঁকা করণ হয়।

রাস্তাটির মোট ১৪ ফুট রয়েছে। তার মধ্যে পাঁকাকরণ করা হয়েছে ৬ ফুট। বাকি ৮ ফুট এলাকার মশিয়ার রহমান মোল্যা জোরপূর্বক সরকারি রাস্তাটি দখল করে পাঁকা ঘর নির্মাণের কাজ চালিয়ে যাচ্ছে। এব্যাপারে সরাসরি মশিয়ার রহমান মোল্যার কাছে জানতে চাইলে তিনি সাংবাদিকদের জানান আমি সরকারি রাস্তা দখল করে ঘর নির্মাণ করছি না।

আমার সম্পত্তির ওপর পাঁকা ঘরের নির্মাণের কাজ করছি। এব্যাপারে পৌর ৩নং ওয়ার্ড কাউন্সিলর জামাল উদ্দীন সরদার বলেন, মশিয়ার রহমান মোল্যা সরকারি রাস্তা দখল করে পাঁকা ঘর নির্মাণের কাজ করছে বলে এলাকাবাসী আমাকে মৌখিক ভাবে জানান।

তাৎক্ষণিক ভাবে আমি ঘটনাস্থলে যেয়ে ঘর নির্মাণের কাজ মশিয়ার রহমান মোল্যাকে নিষেধ করলেও সে গায়ের জোরে পাঁকা ঘর নির্মাণের কাজ চালিয়ে যাচ্ছে।