কেশবপুরে মুক্তিযোদ্ধা ও বর্ষিয়ান আইনজিবী নিত্যানন্দ দে’র পরলোকগমন

7

আজিজুর রহমান, কেশবপুর প্রতিনিধি : কেশবপুরে মুক্তিযোদ্ধা ও বর্ষিয়ান আইনজিবী নিত্যানন্দ দে(৮০) বুধবার দুপুরে কেশবপুর হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেছেন।

মৃত্যুকালে তাকে মুক্তিযোদ্ধা ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে রষ্ট্রিয় মর্যাদায় গার্ড অব অনার প্রদান করেন উপজেলা ভূমি সহকারি কমিশনার মোঃ এনামূল হক ও থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আবু সাঈদ। সন্ধ্যায় তাকে কেশবপুর শহরের কুঠিবাড়ি মহাশ্মশানে শেষ কৃত্য সম্পাদন করা হয়।

মৃত্যুকালে তিনি স্ত্রী ২ ছেলে ৪ কন্যাসহ অসংখ্য গুণগ্রাহি রেখে গেছেন। প্রয়াতের ভ্রাতুষ্পুত্র সাংবাদিক উৎপল দে জানান, স্বাধীনতা উত্তর কালে তিনি বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক,বাংলাদেশ সনাতন ধর্ম সংঘের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা ,বাংলাদেশ পুজা উদযাপন পরিষদের প্রাক্তন সহসভাপতির দায়িত্ব পালন করেন। এ ছাড়াও স্বেচ্ছাসেবী সংগঠণ ভগ্নিনিবেদিতা উপদেষ্টার দায়িত্ব পালন করেন। তার মৃত্যুতে গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতিসমবেদনা জানিয়েছেন বাংলাদেশ আওয়ামীলীগের কেশবপুর শাখার সভাপতি এস এম রুহুল আমিন, কেশবপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা কাজী রফিকুল ইসলাম ,কেশবপুর পৌরসভার মেয়র রফিকুল ইসলাম, সাবেক মেয়র আব্দুস সামাদ বিশ্বাস,কেশবপুর প্রেসক্লাবের সভাপতি আশরাফ উজ জামান খান, সাবেক সাধারণ সম্পাদক জয়দেব চক্রবর্ত্তীসহ কেশবপুরের সকল রাজনৈতিক, সামাজিক ও সাংষ্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।