কেশবপুরে পানের বরজে আগুন: লক্ষাধিক টাকার ক্ষতি

12

আজিজুর রহমান, কেশবপুর প্রতিনিধি : কেশবপুরে কপোতাক্ষ তীরবর্তী কোমরপোল গ্রামে এক কৃষকের পানের বরজে দূর্বৃত্তরা আগুন দিয়ে লক্ষাধিক টাকার পান ও বরজ পুড়িয়ে নষ্ট করে দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ক্ষতিগ্রস্থ বরজ মালিক হাসান আলী থানায় একটি লিখিত অভিযোগ দাখিল করেছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, ২০১৪ সালে কোমরপোল গ্রামের মোবারেক মোড়লের ছেলে হাসান আলী গ্রামের গাজীপাড়া মাঠে ৩২ শতক জমিতে পানের বরজ করে পরিচর্যা করে আসছেন। পান ওঠা পর্যন্ত তিনি কয়েক লাখ টাকা খরচ করেছেন। ওই বরজের পান বিক্রি করে চলে তার সংসার। গত ১ ফেব্রæয়ারী সন্ধ্যায় পূর্ব শত্রæতার জের ধরে দূর্বৃত্তরা তার পানের বরজে আগুন ধরিয়ে দেয়। এ সময় আগুন দেখে এলাকার অর্ধশত লোক প্রায় ঘন্টা ব্যাপী চেষ্টা চালিয়ে পানি ঢেলে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে ওই বরজ মালিক লক্ষাধিক টাকার ক্ষতির সন্মুখীন হন।

বরজ মালিক হাসান আলী জানান, গাজী পাড়া মাঠে দেড়’শ কৃষকের শতাধিক পানের বরজ রয়েছে। আগুন নিয়ন্ত্রণে না আসলে মাঠের সমস্ত বরজের পান পুড়ে যেত। ইতোপূর্বে গত ২৭ জানুয়ারী দূবৃত্তরা তার গ্রামের কৃষক জিয়ারুল শেখের পানের বরজে অনুরূপভাবে আগুন দিয়ে ক্ষতি সাধন করে।কেশবপুর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আবু সাঈদ বলেন, পানের বরজে আগুন লাগানোর ঘটনায় অভিযোগ হয়েছে। ঘটনাস্থল পরিদর্শন করে ব্যবস্থা নেয়া হবে।