কেশবপুরে জমি নিয়ে বিরোধ উভয় পক্ষের সংঘর্ষ মহিলাসহ জখম ৫

9
কেশবপুরে জমি নিয়ে বিরোধ উভয় পক্ষের সংঘর্ষ মহিলাসহ জখম ৫

আজিজুর রহমান, কেশবপুর (যশোর) প্রতিনিধি: কেশবপুরে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে উভয় পক্ষের সংঘর্ষে মহিলাসহ ৫ জন গুরুতর জখম হয়েছে। আহতদেরকে কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এলাকাবাসী জানান, উপজেলার বুড়িহাটি গ্রামের মৃত জনাব আলী খাঁর ছেলে আনার আলী খাঁর সাথে প্রতিবেশী মৃত নুরবান খাঁর ছেলে আজগর আলী খাঁর সঙ্গে দীর্ঘদিন ধরে জমি জায়গাসহ বিভিন্ন বিষয় নিয়ে পূর্বের শত্রুতা চলে আসছিল। এরই জের ধরে বুধবার সকালে আনার আলী খাঁ ও আজগর আলী খাঁর মধ্যে কথা কাটাকাটি শুরু হয়। কথা কাটাকাটির একপর্যায়ে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ সৃষ্টি হয়।

সংঘর্ষে আহত হন আনার আলী খাঁ (৬০), রহিমা বেগম (৫০) ও জাহানারা বেগম (৭০), সোহাগ হোসেন খাঁ (২০)। এঘটনায় আনার আলী খাঁ বাদী হয়ে আজগর আলী খাঁসহ ৪ জনের বিরুদ্ধে কেশবপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছে। এদিকে উপজেলার পরচাক্রা গ্রামে জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে ভাসুরের হামলায় বৌমা আহত হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছে। এলাকাবাসী জানান, পরচাক্রা গ্রামের রইচ উদ্দীন মোল্যার ছেলে আসাদুল মোল্যার সাথে তার আপন বড় ভাই গফুর মোল্যার সঙ্গে দীর্ঘদিন ধরে জমি জায়গা নিয়ে বিরোধ চলে আসছিল।

এরই জের ধরে বৃহস্পতিবার সকালে শাবল দিয়ে গফুর মোল্যা ও তার স্ত্রী নূর জাহান বেগম মিলে শাবল দিয়ে আসাদুল মোল্যার স্ত্রী রুমা খাতুন (২২) কে মারপিঠ করে গুরুতর আহত করে। এরিপোর্ট লেখা পর্যন্ত কেশবপুর থানায় মামলার প্রস্তুতি চলছিল বলে আহত রুমা খাতুন জানান। এব্যাপারে গফুর মোল্যার বক্তব্য নেওয়ার জন্য বারবার চেষ্টা করা হলেও তাকে না পেয়ে তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।