সর্বশেষ সংবাদ

কেশবপুরে গ্রাম বাংলার পুরনো ঐতিহ্যবাহী ঘোড়ার গাড়ীতে করে বিয়ে : এলাকায় হৈচৈ

আজিজুর রহমান, কেশবপুর প্রতিনিধি : কেশবপুরে গ্রাম বাংলার পুরনো ঐতিহ্যবাহী ঘোড়ার গাড়ীতে করে বিয়ে করলেন উপজেলার মঙ্গলকোট ইউনিয়নের পাঁচপোতা গ্রামের আব্দুল জলিল সরদারের ছেলে ইউছুফ আলী সুমন।

বর ইউছুফ আলী সুমন জাকজমক ভাবে ঘোড়ার গাড়ীতে চড়ে শুক্রবার দুপুরে একই উপজেলার কেদারপুর গ্রামের মাজেদুর রহমান বিশ্বাসের মেয়ে মেরিনা আক্তারকে বিয়ে করতে যায়। ঘোড়ার গাড়ীতে করে বিয়ে করার ঘটনায় এলাকায় হৈচৈ পড়ে গেছে। খুলনার ডুমুরিয়া উপজেলা থেকে ভাড়া করে নিয়ে আসা হয়েছিল ঘোড়ার গাড়ীটি।

আত্মীয় স্বজন, বন্ধু-বান্ধবসহ বরযাত্রীদের সাথে নিয়ে ঘোড়ার গাড়ী সাজিয়ে আনন্দ ফুর্তি করতে করতে বর ইউছুফ আলী সুমন ক’নের বাড়ীতে যান। ঘোড়ার গাড়ীতে করে বর যখন বিয়ে করতে যাচ্ছিলেন তখন উৎসুক জনতা এক নজর দেখার জন্য মঙ্গলকোট বাসষ্ট্যান্ডে ভীড় করছিলেন।

ঘোড়ার গাড়ীর চালক ডুমুরিয়া উপজেলার সাজিয়াড়া গ্রামের আব্দুল করিম মোল্যার ছেলে নূর মোহাম্মদ মোল্যা বলেন, বরের পিতার অনেক দিনের শখ ছিল ছেলে বিয়ে দিয়ে নববধূকে ঘোড়ার গাড়ীতে করে বাড়ীতে নিয়ে আসবেন। এ জন্য দেড় হাজার টাকা দিয়ে এ ঘোড়ার গাড়ী ভাড়া করা হয়েছে। ঘোড়ার গাড়িতে করে বিয়ে করায় এলাকাবাসীকে চিরায়িত গ্রাম বাংলার সেই ঐতিহ্যের কথা স্মরণ করে দেয়।

error: লাল সবুজের কথা !!