সর্বশেষ সংবাদ

কেশবপুরে খালের পানি পঁচা গন্ধে এলাকাবাসী চরম দূর্ভোগে

কেশবপুরে খালের পানি পঁচা গন্ধে এলাকাবাসী চরম দূর্ভোগে
আজিজুর রহমান, কেশবপুর (যশোর) প্রতিনিধি: কেশবপুরে হরিহর নদের শাখা খোঁজাখালী খালের পানি পঁচে গেছে। পঁচা পানি দূর্গন্ধে খালের দু’পাড়ের বাসিন্দাদের পড়তে হয়েছে বিপাকে। গত পাঁচ থেকে ছয় দিন ধরে পানি পঁচে কালো রংয়ের আকার ধারণ করছে। পানি উন্নয়ন বোর্ড খালের পানি পঁচে দূর্গন্ধ হওয়ার সঠিক কোন তথ্য জানাতে পারেনি।

শনিবার সরেজমিন খোঁজাখালী খালের মধ্যকুল সুইচ গেট এলাকায় গিয়ে জানা যায়, হঠাৎ করেই পানি পঁচে দূর্গন্ধ হয়ে গেছে। খালের পাড়ে বসবাসকারী ভবানীপুরের বাসিন্দা সুফিয়া খাতুন বলেন, পানি পঁচা দূর্গন্ধে খাল পাড়ে টেকা দায় হয়ে পড়েছে। পানি কালো গাড় হয়ে গেছে।সুইচ গেট গেটের পাশে মধ্যকুলে বসবাসকারী মর্জিনা খাতুন বলেন, পানি এমন ভাবে পঁচে যাওয়ায় ব্যবহারের অযোগ্য হয়ে পড়েছে। এলাকার মানুষ সুইচ গেটে খালের পানিতে গোসল করে থাকে। এখন মানুষ খালের পানিতে গোসল করতে পারছে না।

এ ব্যাপারে পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী সায়েদুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে পানি পঁচে যাওয়ার সঠিক কোন তথ্য দিতে পারেননি। তবে ভারী বৃষ্টি হলেই পঁচা পানি ভাল হয়ে যাবে বলে তিনি জানান। তাছাড়া তিনি আরও জানিয়েছেনে, খালের ধারে জন্মানো বনজঙ্গল পঁচে পানি নষ্ট হতে পারে।

error: লাল সবুজের কথা !!