কেশবপুরে এক কৃষকের রোপণকৃত ধান ক্ষেত নষ্ট করে দিল প্রতিপক্ষরা, আহত- ১

23

আজিজুর রহমান, কেশবপুর (যশোর) প্রতিনিধি: কেশবপুরে এক কৃষকের সদ্য রোপণকৃত ধান ক্ষেত নষ্ট করার অভিযোগ পাওয়া গেছে। এ সময় বাধা দিতে গেলে ওই মহলটি কৃষক মোসলেম উদ্দীনকে পিটিয়ে গুরুতর আহত করে। এ ঘটনায় মোসলেম উদ্দীন বাদি হয়ে আলমগীর হোসেন ও ইকবাল হোসেনসহ ৪/৫ জনকে আসামী করে থানায় একটি অভিযোগপত্র দাখিল করেছেন।

কেশবপুর পৌর এলাকার আলতাপোল গ্রামের মৃত সোবাহান মোল্যার ছেলে আহত মোসলেম উদ্দীন সাংবাদিকদের জানান, পৈত্রিক সূত্রে প্রাপ্ত আলতাপোল বিলের ১১ শতক জমি আমার নিজ নামে নামপত্তন হয়। ওই জমিতে গত রবিবার দুপুরে আমন ধান রোপণ সম্পন্ন করি। এ সময় পূর্বশত্রুতার জের ধরে একই গ্রামের মৃত হাশেম বিশ্বাসের ছেলে আলমগীর হোসেন, জাহাঙ্গীর আলম বুল, ইকবাল হোসেন, অলিফসহ ৩/৪ জন যুবক মিলে জমি তাদের দাবি করে আমার রোপণকৃত ধানের চারা নষ্ট করতে থাকে। আমি খবর পেয়ে বাধা দিতে গেলে আমাকে পিটিয়ে গুরুতর আহত করে প্রতিপক্ষরা। এলাকাবাসি আমাকে উদ্ধার করে কেশবপুর হাসপাতালে ভর্তি করে।

এ ব্যাপারে মুঠোফোনে আলমগীর হোসেন নিকট জানতে চাইলে তিনি সাংবাদিকদের বলেন, দীর্ঘদিন ধরে ওই ১১ শতক সম্পত্তি আমরা ভোগদখল করে আসছি। হঠাৎ করে জোর করে মোসলেম উদ্দীন ওই জমিতে ধান রোপণ করে। তাই ওই জমি থেকে রোপকৃত ধান উঠিয়ে দেয়া হয়েছে। তাকে মারপিট করার কোন প্রশ্নই আসে না। বরং উল্টা আমাকে সে মারপিট করে। কেশবপুর থানার এএসআই সোহরাব হোসেন বলেন, বিষয়টি নিরসনে উভয়পক্ষকে নোটিস করা হয়েছিল। তার অজান্তেই জমি দখল পাল্টা দখলের ঘটনা ঘটেছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হবে।