কালিগঞ্জে বীর মুক্তিযোদ্ধা আজিজুল হকের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

97

মাসুদ পারভেজ, কালিগঞ্জ : কালিগঞ্জে বীর মুক্তিযোদ্ধা আজিজুল হক বিশ্বাসের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন করা হয়েছে। ২৭ ফেব্রুয়ারী বেলা ২টায় উপজেলার মথুরেশপুর ইউনিয়নের বসন্তপুর কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে রাষ্ট্রীয় মর্যাদায় জানাজার নামাজে সাতক্ষীরা পুলিশের একটি চৌকুস দল এসআই নিলয় এর নেতৃত্বে গার্ড অব অনার প্রর্দশন করা হয়।

এসময় উপস্হিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোজাম্মেল হক রাসেল, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাকিম, বীর মুক্তিযোদ্ধা অজিহার রহমান, বীর মুক্তিযোদ্ধা নূরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ, বীর মুক্তিযোদ্ধা এসএম, মমতাজ হোসেন মন্টু, ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান গাইন, ইউপি সদস্য আলাউদ্দিন সোহেলসহ মুক্তিযোদ্ধাবৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। পরে জানাজার নামাজ শেষে পারিবারিক কবরস্থনে তাকে দাফন করা হয়। পারিবারিক সূত্রে জানাযায়, বুধবার দুপুর দেড়টার দিকে চিকিৎসাধীন অবস্তায় উপজেলার বসন্তপুর গ্রামের মৃত নাসিম বিশ্বাসের পুত্র বীর মুক্তিযোদ্ধা আজিজুল হক বিশ্বাস (৭০) ইন্তেকাল করেন। (ইন্না লিল্লাহী…… রাজিউন)। তিনি স্ত্রী, ২ পুত্র, ১ কন্যাসহ অসংখ্য আত্নীয় স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন।

মরহুমের ভাই বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক জানান, প্রায় সপ্তাখানেক পূর্বে হঠাৎ অসুস্থ্য হলে পরীক্ষা নিরীক্ষার পর হার্ডের সমস্যা ধরা পড়ে। মঙ্গলবার সন্ধ্যায় পুনরায় বুকে ব্যাথা অনুভব করলে তাকে দ্রæত সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার দুপুর দেড়টার দিকে তিনি মৃত্যুবরণ করেন।