কালিগঞ্জে বাড়ী দখল নিতে সন্ত্রাসি হামলায় নারী সহ আহত ৪

19

মাসুদ পারভেজ, কালিগঞ্জ: জমি-জমা সংক্রান্ত পূর্ব বিরোধকে কেন্দ্র করে বেধড়ক পিটিয়ে জখম, বাড়ী ভাঙচুর লুট-পাট করেছে প্রতিপক্ষের সন্ত্রাসিরা। মঙ্গলবার বেলা ১১টার সময় কালিগঞ্জ উপজেলার চাম্পাফুল ইউনিয়নের চাম্পাফুল গ্রামের রামপ্রসাদ কর্মকারের বাড়ীতে এ ঘটনা ঘটে।

খবর পেয়ে কালিগঞ্জ থানার উপ-পরিদর্শক গোবিন্দ আর্কষণ বেলা ১২টার সময় ঘটনা স্থল পরিদর্শন এবং আহতদের উদ্ধার করে কালিগঞ্জ হাসপাতালে ভর্তি করে। গুরুতর আহতরা হলো উপজেলার চাম্পাফুল গ্রামের মৃত নিরমল কর্মকারের পুত্র রাম প্রসাদ কর্মকার (৩৫), তার স্ত্রী বিপাসা কর্মকার (২২), প্রভাষ কর্মকারের স্ত্রী জয়া কর্মকার (২৬) এবং মৃত নিরমল কর্মকারের স্ত্রী প্রতিমা কর্মকার (৬২)। উক্ত ঘটনায় ভুক্তভোগী প্রভাষ কর্মকার বাদী হয়ে ৭/৮ জনকে আসামী করে মঙ্গলবার সন্ধ্যায় থানায় একটি এজাহার দায়ের করেছে।

থানা সূত্রে এবং ভুক্তভোগী রামপ্রসাদ কর্মকার ও প্রভাষ কর্মকার জানান চাম্পাফুল মৌজার ১৭, ১৫ নম্বর খতিয়ানে ৬০,৬১ দাগের ২ শতক জমি কিনে র্দীঘদিন ভোগ দখল ও বসবাস করে আসছে। উক্ত জমি তাদের প্রতিবেশি একই গ্রামের বিশ্বজিত কর্মকার ও সুজিত কর্মকার জবর দখলের পায়তারা চালাতে থাকে।

মঙ্গলবার বেলা আনুমানিক ১১টার সময় পূর্ব পরিকল্পিত ভাবে বিশ্বজিত, সুজিতের নেতৃত্বে নিমাই, সুকমল, এবং আশাশুনি থানার খলিষানি গ্রামের রমেশ সহ ৫/৬ জন ভাড়াটিয়া সন্ত্রাসি নিয়ে দেশীয় অবৈধ অস্ত্রে-শস্ত্রে সজ্জিত হয়ে বাড়ীর নারী, পুরুষ সবাইকে বেঁধে বেধড়ক পিটিয়ে বাড়ী ঘর ভাঙচুর ও লুটপাট করে রকাক্ত জখম করে পালিয়ে যায়। ঐ সময় ভুক্তভোগীদের ঘর হতে প্রায় অর্ধলক্ষাধিক টাকার স্বর্নংস্কার লুট করে নিয়ে যায় বলে ভুক্তভোগীরা জানান।