সর্বশেষ সংবাদ

কালিগঞ্জে ঘূর্ণিঝড় বুলবুলে ক্ষতিগ্রস্থদের পাশে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক

মাসুদ পারভেজ,কালিগঞ্জ : কালিগঞ্জ উপজেলায় ঘুর্নিঝড় বুলবুলে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেন দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক শাহাদাৎ হোসেন। ২০ নভেম্বর বুধবার সকাল ৯ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত উপজেলার কুশুলিয়া ইউনিয়ন, কৃষ্ণনগর ইউনিয়ন, বিষ্ণুপুর ইউনিয়ন, মৌতলা ইউনিয়ন এর ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেন।

কৃষ্ণনগর ইউনিয়নের রামনগর, শংকরপুর, মানপুর, নেঙ্গী, রঘুনাথপুর গ্রামের ঘুর্নিঝড় বুলবুলে ক্ষতিগ্রস্থ একাধিক বাড়ি সরেজমিনে পরিদর্শন করেন।

এসময় উপস্থিত ছিলেন কালিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোজ্জামেল হক রাসেল, জেলা ত্রান ও পুর্ণবাসন কর্মকর্তা প্রশান্ত কুমার রায়, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিরাজ হোসেন খান, কৃষ্ণনগর ইউপি চেয়ারম্যান আকলিমা খাতুন লাকি, সাংবাদিক সাজেদুল হক সাজু, দৃষ্টিপাত সাংবাদিক মাসুদ পারভেজ, সমাজ সেবিকা ও কেন্দ্রীয় মহিলা পাটির সদস্য সাফিয়া পারভীন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের ইঞ্জিনিয়র আশরাফুল হোসেন সহ ইউপি সদস্যবৃন্দ, সুধি ও সাংবাদিকবৃন্দ।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মিরাজ হোসেন খান জানান, ১০ নভেম্বর তারিখে ঘুর্নিঝড় বুলবুলের আঘাতে কালিগঞ্জ উপজেলায় ১৮৫৬ টি বাড়ি সম্পূর্ণ ক্ষতিগ্রস্থ হয় এবং ৭৬২১ টি বাড়ি আংশিক ক্ষতিগ্রস্থ হয়েছে এবং অনেক গুলো শিক্ষা, ধর্মীয় ও সামাজিক প্রতিষ্ঠানের ক্ষয়ক্ষতি হয়েছে।

এছাড়া উপজেলায় ৩লক্ষাধিক গাছ পালা ক্ষতিগ্রস্থ হয়েছে এবং ফসলের ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে। ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ইতিমধ্যে ত্রান (চাল) বিতরণ করা হয়েছে এবং আরও বিতরন করা হবে। ক্ষতিগ্রস্থ পরিবারের তালিকা করে তাদের সহযোগীতার জন্য জেলা প্রশাসকের মাধ্যমে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরে প্রেরণ করা হয়েছে।

error: লাল সবুজের কথা !!