সর্বশেষ সংবাদ

কলারোয়া হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত ২

জুলফিকার আলী,কলারোয়া (সাতক্ষীরা) প্রতিনিধি: ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত কয়েকদিনে সাতক্ষীরার কলারোয়া হাসপাতালে ৩জন রোগি ভর্তি হয়েছেন। পরীক্ষা-নিরীক্ষা শেষে এদের মধ্যে দু’জন এডিস মশা বাহিত ডেঙ্গু রোগে আক্রান্ত বলে জানা গেছে।

হাসপাতাল সূত্র জানায়-সম্প্রতি জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন পৌরসদরের গদখালি গ্রামের শফিকুল ইসলামের ছেলে শিবলী সাদিক (৩০), উপজেলার লাঙ্গলঝাড়া ইউনিয়নের লোহাকুড়া গ্রামের আবুল হোসেনের ছেলে শাহীন হোসেন (২৭) ও কেঁড়াগাছি ইউনিয়নের পাঁচপোতা গ্রামের সিরাজুল ইসলামের মেয়ে সোনিয়া খাতুন (২৬)।

প্রথমে গত ২৪জুলাই একজন ও ২৬ জুলাই আরো দুইজন রোগি ভর্তি হন। সোমবার রক্তের পরীক্ষাসহ অন্যান্য পরীক্ষা শেষে শাহীন হোসেন ডেঙ্গু জ্বরে আক্রান্ত নন বলে নিশ্চিত হওয়া গেছে। তবে অপর দু’জন ডেঙ্গুতে আক্রান্ত।

কলারোয়া হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা.শফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান-ডেঙ্গু জ্বরে আক্রান্তদের আলাদা বেড, পর্যাপ্ত ঔষধ দিয়ে সার্বক্ষণিক উন্নত চিকিৎসা দেয়ার চেষ্টা করা হচ্ছে। হাসপাতালে যারা ডেঙ্গু জ্বর নিয়ে ভর্তি হওয়া ব্যক্তিরা ঢাকা কিংবা দেশের অন্যান্য ডেঙ্গু আক্রান্ত স্থানে বসবাস করতেন। ৩০জুলাই মঙ্গলবার বিকালে ডেঙ্গু প্রতিরোধে পরিচ্ছন্নতা ও সচেতনতা বৃদ্ধির পরামর্শ দিয়ে ডা.শফিকুল ইসলাম বলেন-কলারোয়া হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত রোগিদের জন্য চিকিৎসাসেবা ও পর্যাপ্ত ঔষধ প্রস্তুত রয়েছে।

error: লাল সবুজের কথা !!