কলারোয়ায় বাল্যবিবাহের আসরে ভ্রাম্যমাণ আদালত : বর ও কনের মা’কে জরিমানা

নিজস্ব প্রতিনিধিঃ সাতক্ষীরার কলারোয়ায় বাল্যবিবাহের অপরাধে বর ও কনের মা’কে আর্থিক জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। উপজেলার দেয়াড়া ইউনিয়নের খোরদোর উলুডাঙ্গা গ্রামে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আরএম সেলিম শাহনেওয়াজ।

কলারোয়া ইউএনও অফিস সূত্র জানায়- গত ৪মার্চ রোটারি পাবলিকের মাধ্যমে উপজেলার খোরদোর উলুডাঙ্গা গ্রামের প্রবাসী আসাদুজ্জামানের বিয়ের অপ্রাপ্তবয়স্ক কন্যা আছরিতা খাতুনের সাথে যশোরের ঝিকরগাছা থানার দিগদানা গ্রামের আব্দুল কুদ্দুসের পুত্র মাহমুদুল হাসানের কথিত বিয়ে হয়। বৃহষ্পতিবার কনেকে আনুষ্ঠানিকভাবে বরের বাড়িতে নিয়ে যাওয়ার জন্য কনের বাড়ি উলুডাঙ্গায় বিয়ের অনুষ্ঠান চলছিলো।

খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও আরএম সেলিম শাহনেওয়াজ সেখানে উপস্থিত হয়ে মেয়ের মা রহিমা খাতুনকে জিজ্ঞাসাবাদ করলে তিনি স্বীকার করেন যে, তার মেয়ের বয়স ১৭বছর ৪মাস। এসময় বিজ্ঞ ভ্রাম্যমাণ আদালত মেয়ের মা রহিমা খাতুনকে নগদ ২হাজার টাকা ও বর মাহমুদুল হাসানকে নগদ ৫হাজার টাকা জরিমানা করেন। পাশাপাশি তাদের কঠোরভাবে সর্তক করে দেয়া হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় উপস্থিত আরো ছিলেন দেয়াড়া ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান মফে, খোরদো পুলিশ ক্যাম্পের এএসআই মোস্তাক আহম্মেদ, ভ্রাম্যমাণ আদালতের বেঞ্চ সহকারী আব্দুল মান্নান, মহিলা দপ্তরের অফিস সহকারী নারায়ন চন্দ্র প্রমুখ।

error: লাল সবুজের কথা !!