এটা কি মাঠ নাকি ভাগড়

এসএম বাচ্চু,তালা(সাতক্ষীরা) প্রতিনিধি: তালা উপজেলার পাটকেলঘাটার ফুটবল মাঠটি এখন দোকানিদের ময়লা আবর্জনার দখলে। আর মাঠে জমে থাকা আবর্জনায় অতিষ্ঠ আশপাশের মানুষ। পচা দুর্গন্ধে মাঠের পাশের সড়ক দিয়ে চলাচলের উপায় নেই।

দীর্ঘদিন ধরে স্থানীয় পোল্ট্রি ব্যবসায়ী ও দোকানিদের ফেলা ময়লা আবর্জনা পচে এ অবস্থার সৃষ্টি হয়েছে।পথচারী ইমাম হোসেন বাবু সোহরাব জানান, মাঠের পানি সরানোর ড্রেনটির উপর আশপাশের বাসিন্দারা ময়লার স্তূপ করে রাখার কারণে বর্ষার পানি জমে পচা দুর্গন্ধ বের হচ্ছে। এ পথ দিয়ে যেতে গেলে দুর্গন্ধে পেট ফুলে যাওয়ার উপক্রম হয়।

স্থানীয় দোকানদার মেহেদী হাসানসহ কয়েকজন বলেন, পানি নিষ্কাশনের ড্রেনটিতে স্থানীয় মাংস বিক্রেতারা উচ্ছিষ্টগুলো ফেলে। এছাড়া কাঁচামাল ব্যবসায়ীরা প্রতিদিনের আবর্জনা ফেলে পরিবেশ নষ্ট করেছে। নিষেধ করলেও তারা শোনেন না। এ মাঠে আগে খেলা করতেন শিমুল হোসেন। তিনি বলেন, এখানে খেলাধুলা করার মতো কোনো পরিবেশ নেই। মাদক নির্মূলে খেলাধুলার বিকল্প নেই। অথচ খেলাধুলা করার জায়গাটিও নষ্ট করে ফেলেছে। যাদের তদারকি করার কথা তারাও এসব দেখেন না।

এদিকে মাঠে ময়লা আবর্জনা ফেলা দোকানিরা আগামীতে আর ফেলবেন না বলে জানান। এ ব্যাপারে বাজার ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও স্থানীয় সরুলিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মতিয়ার রহমান বলেন, আলোচনা করে ইউপি সদস্যদের নিয়ে একটি টিম করে দেয়া হয়েছে। তারা দ্রুত এ সমস্যার সমাধানকল্পে পদক্ষেপ নেবেন। এছাড়া ব্যবসায়ীদের সতর্ক করে দেয়া হবে।

error: লাল সবুজের কথা !!