ইসলামী ব্যাংক সাতক্ষীরা শাখার আলোচনা ও ইফতার মাহফিল

152

ইব্রাহিম খলিল : ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড সাতক্ষীরা শাখার উদ্যোগে সিয়াম, তাকওয়া, সাদাকাহ ও ওয়াকফ শীর্ষক আলোচনা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার ১৫ রমজান ব্যাংকের শাখা ব্যবস্থাপক শেখ আব্দুস সালামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান।

বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. শরিফুল ইসলাম, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোস্তফা পাভেল রায়হান, জেলা যুগ্ম ও দায়রা জজ ১ম আদালত মোখলেছুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড সাতক্ষীরা শাখার ফাস্ট এ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট ও ম্যানেজার অপারেশান্স ছবিউল ইসলাম খান।

প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন ইসলামী আলোচক (বাংলাভিশন ও আরটিভি) হাফেজ মাওলানা মনোয়ার হোসেন মোমিন, ইসলামী ব্যাংক সাতক্ষীরা শাখার প্রিন্সিপ্যাল অফিসার মো. হাফিজুর রহমান।

বক্তারা বলেন, ‘বহুমুখী আর্থিক সেবা, প্রয়োজনীয় খাতে বিনিয়োগ ও ব্যাপক কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে ইসলামী ব্যাংক দেশের আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করছে। সাধারণ মানুষকে ব্যাংকিং সেবার আওতায় আনা ও গরিব জনগোষ্ঠীর অর্থনৈতিক উন্নয়ন এ ব্যাংকের লক্ষ্য।

অর্থনৈতিক বৈষম্য দূর করে একটি দরদী ও মানবিক সমাজ গঠনের লক্ষ্যে কাজ করছে এ ব্যাংক। বক্তরা আরও বলেন, মানুষের মৌলিক চাহিদাকে অগ্রাধিকার দিয়ে ইসলামী ব্যাংকের বিনিয়োগ ও অন্যান্য সেবা কার্যক্রম পরিচালিত হয়। বৃহৎ শিল্পে অর্থায়নের পাশাপাশি ক্ষুদ্র উদ্যোক্তা সৃষ্টি ও নারীর ক্ষমতায়নেও কাজ করছে এ ব্যাংক। শুধু মুনাফা অর্জন নয় বরং সার্বজনীন আর্থিক কল্যাণ বাড়ানো ও অকল্যাণ দূর করা এ ব্যাংকের লক্ষ্য।

সামাজিক দায়বদ্ধতা থেকেই ইসলামী ব্যাংক ব্যবস্থার জন্ম।’ এসময় ব্যাংকের কর্মকর্তা-কর্মচারী, গ্রাহক ও সুধীজন উপস্থিত ছিলেন।