সর্বশেষ সংবাদ

আশাশুনির ১০৬ মন্ডপে শারদীয়া দুর্গাপূজার আয়োজন সম্পন্ন

সোহরাব হোসেন বিশেষ প্রতিনিধি : আশাশুনি উপজেলার ১১ ইউনিয়নে ১০৬ মন্ডপে হিন্দু সম্প্রদায়ের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শারদীয়া দুর্গা পূজা অনুষ্ঠানের সকল আয়োজন সম্পন্নের পথে।

প্রতি বছর আশাশুনি উপজেলার ১১ ইউনিয়নে বেশ জাকজোমকের সাথে শারদীয়া দুর্গোৎসব পালন করা হয়ে থাকে। এবছরও তার ব্যাত্যয় ঘটেনি। বরং বেশ সাড়ম্বরের সাথে পূজা অনুষ্ঠানের জন্য ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। ১০৬ টি মন্ডপের মধ্যে ২০ টি ঝুঁকি পূর্ণ এবং ৪টি অতি ঝুঁকিপূর্ণ চিহ্নিত হওয়ায় প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক নিরাপত্তা গ্রহন করা হয়েছে।

পুলিশ সদস্যরা প্রতিদিন এসব পুজা মন্ডপে টহল দেওয়ার পাশাপাশি পুজা মন্ডপ কমিটির রক্ষনাবেক্ষণ ব্যবস্থা সম্পর্কে খোজ খবর নিচ্ছেন। ১৪ অক্টোবর রবিবার দেবীর বোধনের মাধ্যমে পুজা অনুষ্ঠান শুরু হবে। ১৫ অক্টোবর মহাষষ্ঠী, ১৬ অক্টোবর মহা সপ্তমী, ১৭ অক্টোবর মহাষ্টমী, ১৮ অক্টোবর মহানবমী, ১৯ অক্টোবর দশমী ও যাত্রামঙ্গল, প্রতিমা নিরঞ্জন এবং এর পরদিন শনিবার হওয়ায় রবিবার প্রতিমা বিসর্জনের (কোন কোন স্থানে) মাধ্যমে পুজা সমাপ্তি ঘটবে। এছাড়া বিভিন্ন পূজা মন্ডপে সাংস্কৃতিক অনুষ্ঠান, নৌকা বাইচসহ নানা আয়োজন রয়েছে।

সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডাঃ আ ফ ম রুহুল হক এমপি, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সভাপতি এবিএম মোস্তাকিম, নর্দান ইউনিভার্সিটির উপাচার্য ড. আবু ইউসুফ মোঃ আব্দুল্লাহসহ বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ পুজা পরিদর্শন, ভক্ত ও রাজনৈতিক নেতাকর্মীদের সাথে মত বিনিময় করবেন বলে জানা গেছে। উপজেলা নির্বাহী অফিসার মাফফারা তাসনীন ও পুলিশ পরিদর্শক (ওসি) বিপ্লব কুমার নাথ আইন শৃংখলা রক্ষার পাশাপাশি শান্তিপূর্ণ ও আনন্দঘর পরিবেশে পুজা অনুষ্ঠান সম্পন্নের লক্ষ্যে ব্যাপক তৎপরতা চালিয়ে যাচ্ছেন।

error: লাল সবুজের কথা !!