আশাশুনির বিভিন্ন কমিউনিটি ক্লিনিক পরিদর্শন,
মতবিনিময় ও লিফলেট করলেন সিভিল সার্জন

99

আশাশুনি প্রতিনিধি : আশাশুনি উপজেলার বিভিন্ন কমিউনিটি ক্লিনিক ও গণ টিকাদান ক্যাম্প পরিদর্শন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মুজিব কর্ণার পরিদর্শন ও চিকিৎসকদের সাথে মতবিনিময়, দু’টি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এর সাথে মতবিনিময়, মাক্স ও কোভিড-১৯ এবং ডেঙ্গু সংক্রান্ত সচেতনতামূলক লিফলেট বিতরণ করেছেন সিভিল সার্জন ডাঃ হুসাইন শাফায়াত। মঙ্গলবার সকালে তিনি উপজেলার কুল্যা, কচুয়া, কাদাকাটি এবং টেংরাখালী কমিউনিটি ক্লিনিক পরিদর্শন করেন।

পরিদর্শনকালে তিনি কমিউনিটি ক্লিনিকগুলোর সার্বিক কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন। এছাড়াও কমিউনিটি ক্লিনিকগুলোতে কর্মরত সিএইচসিপিবৃন্দকে জনসাধারণ এর সেবা প্রদানের ক্ষেত্রে আরও মনোযোগী হতে নির্দেশ প্রদান করেন। এসময় তিনি কুল্যা ইউনিয়ন পরিষদ ও কাদাকাটি ইউনিয়ন পরিষদ এ অবস্থিত গণ টিকাদান কার্যক্রম পরিদর্শন করেন। পরিদর্শনকালে কাদাকাটি ইউপি চেয়ারম্যান দিপংকর কুমার সরকার দ্বীপ ও কুল্যা ইউপি চেয়ারম্যান আব্দুল বাছেত আল হারুন চৌধুরীর সাথে মতবিনিময় করেন।

মতবিনিময়কালে তিনি গণ টিকাদান কার্যক্রমে ইউনিয়ন পরিষদ দু’টির ভূমিকায় সন্তোষ প্রকাশ করেন। এছাড়াও টিকা নিতে আসা জনসাধারনের মাঝে মাক্স ও কোভিড-১৯ এবং ডেঙ্গু সংক্রান্ত সচেতনতামূলক লিফলেট বিতরণ করেন সিভিল সার্জন। এরপর তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মুজিব কর্ণার পরিদর্শন করেন এবং পরির্শন শেষে সন্তোষ প্রকাশ করেন। সবশেষে তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত চিকিৎসকদের সাথে মতবিনিময় করেন। মতবিনিময়কালে তিনি জনসাধারণ এর সেবা প্রদানের ক্ষেত্রে চিকিৎসকদের আরও মনোযোগী হওয়ার পরামর্শ প্রদান করেন।

পৃথক পৃথক স্থানে এসময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা  কর্মকর্তা ডাঃ সুদেষ্ণা সরকার, সিভিল সার্জন অফিসের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার পুলক চক্রবর্তী, বিশ্ব স্বাস্থ্য সংস্থার চিকিৎসক আমানত উল্লাহসহ স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত চিকিৎসকবৃন্দ ও অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এবং বিভিন্ন কমিউনিটি সিএইচসিপিবৃন্দ উপস্থিত ছিলেন।