আশাশুনির গুনাকরকাটি খানকাহ্ শরীফ মসজিদে মুসল্লীর জুমা’র নামাজ আদায়

10
মসজিদ

এম এম নুর আলম, আশাশুনি : আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়নের ঐতিহ্যবাহী গুনাকরকাটি খানকায়ে নকশবন্দীয়া মোজাদ্দেদীয়া খায়রিয়া আজিজীয়া খানকাহ্ শরীফে বাৎসরিক ৯৭ তম ওরস ও ফাতেহা শরীফ উপলক্ষ্যে আগত আনুমানিক দশ হাজারের অধিক মুরিদান, আশেকান, ভক্তবৃন্দ ও মুসল্লীবৃন্দ মসজিদে হযরত শাহ আব্দুল আজীজ (রহঃ) ও খানকাহ্ শরীফ চত্বরে পবিত্র জুমা’র নামাজ আদায় করেছেন।

শুক্রবার সকাল থেকে বহু এলাকা হতে দলে দলে মুসল্লীবৃন্দ খানকাহ্ শরীফে জুমা’র নামাজ আদায়ের জন্য সমবেত হন। জুমা’র আযানের আগেই মসজিদ মুসল্লীতে পূর্ণ হয়ে যাওয়ায় খানকাহ্ শরীফ চত্বরে সুবিশাল সামিয়ানার নিচে অনেক মুসল্লীবৃন্দকে নামাজ আদায় করতে হয়। পবিত্র জুমা’র নামাজে ইমামতি করেন, আগামীকাল রবিবার হতে অনুষ্ঠিতব্য হযরত গাওছুল আযম নকশবন্দী মোজাদ্দেদী দেহলবী (রহঃ) ও গাওছুল আযম নকশবন্দী মোজাদ্দেদী খুলনবী (রহঃ) এর ওরস ও ফাতেহা শরীফের প্রধান মেহমান ইসলামের দ্বিতীয় খলিফা হযরত ওমর (রাঃ) এর আওলাদ দিল্লীর হযরত গাওছুল আযম দেহলবী (রহঃ) এর দরবার শরীফের বর্তমান সাজ্জাদানশীন নূরে চশমে হযরতে ইমামে রব্বানী, গুলেবাগে মুজাদ্দেদী আলহাজ্ব হযরত শাহ্ আবু নসর আনাছ ফারুকী (মাঃজিঃ)।

এসময় হযরতে গাওছুল আজম খুলনবী (রহঃ) এর আওলাদ ও বর্তমান গুনাকরকাটি খানকাহ্ শরীফের সাজ্জাদানশীন খাজা মোহাম্মাদ মিন্নাতুল্লাহ (মাঃজিঃ) সহ আওলাদবৃন্দ, কুল্যা ইউপি চেয়ারম্যান আব্দুল বাছেত আল হারুন চৌধুরী সহ বিভিন্নস্থান থেকে আগত হাক্কানী আলেম ওলামা, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ ও গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। পরে জুমা’র নামাজ শেষে প্রধান মেহমান সহ আগত সকলেই হযরত শাহ আব্দুল আজীজ (রহঃ) ও তার আওলাদবৃন্দের মাজার শরীফ জিয়ারাত করেন।