আশাশুনিতে ভূমিহীন বাছাই বিষয়ক অবহিতকরণ সভা

13

আশাশুনি প্রতিনিধি : আশাশুনিতে ভূমিহীন বাছাই বিষয়ক অবহিতকরণ সভা ও কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়েছে। সোমবার বিকালে উপজেলা পরিষদ চত্বরে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উত্তরন অপ্রতিরোধ্য প্রকল্পের সহযোগিতায় উপজেলা প্রশাসন ও উত্তরণের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল। প্রধান অতিথি তার ভাষণে বলেন, আশাশুনির ভূমিহীনদের সঠিত তালিকা করার উদ্যোগকে আমি অনুমতি দিয়ে ভূমিহীনদের সঠিকা তালিকা প্রস্তুত করার পথ সৃষ্টি করেছি। বাছাই শেষ হলে তালিকাভুক্ত ভূমিহীনদের ভূমি দেওয়া হবে। সাতক্ষীরায় ভূমি নিয়ে ছিনিমিনি খেলা হচ্ছে। বাংলাদেশের কোথাও এমমনটি হতে দেখিনি। দালাল বার্টপার, টাউট চক্র এটি করে থাকে। তালা’তে উত্তরণ সঠিকভাবে কাজ করেছে। এজন্য তাদের কাজে উদ্বুদ্ধ হয়েছি।

ক্লিন সাতক্ষীরা, গ্রিন সাতক্ষীরা প্রতিষ্ঠার মাধ্যমে আমি সাতক্ষীরাকে আবর্জনা ও অপকর্ম- অন্যয়ের জঞ্জাল মুক্ত করতে চাই। উত্তরনের অপ্রতিরোধ্য প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী মনিরুজ্জামান জামাদ্দারের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উত্তরন পরিচালক শহিদুল ইসলাম, কেন্দ্রীয় ভূমি কমিটির সভাপতি ও সাতক্ষীরা প্রেস ক্লাবের সাবেক সভাপতি এড. আবুল কালাম আজাদ, উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম চক্রবর্তী ও সাবেক কামন্ডার আঃ হান্নান। সবশেষে কয়েকজন ভূমিহীন ও ইউপি চেয়ারম্যানদের হাতে ভূমিহীন আবেদন ফরম তুলে দেন প্রধান অতিথি। এরআগে ভূমিহীন যাচাই বাছাই সংক্রান্ত ভিডিও চিত্র প্রদর্শন করা হয়।