আশাশুনিতে বেগম রোকেয়া দিবস পালিত

11

আশাশুনি প্রতিনিধি : আশাশুনিতে ৯ ডিসেম্বর বেগম রোকেয়া দিবস- ২০১৯ উপলক্ষে আলোচনা সভা, জয়িতাদের সম্মাননা ও ঋণের চেক বিতরণ করা হয়েছে।

সোমবার সকালে উপজেলা পরিষদ চত্বরে এ কর্মসূচির আয়োজন করা হয়। উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে ইনহেল্ডার প্রজেক্ট ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ আশাশুনি এপি’র সহযোগিতায় দিবসের শুরুতে র‌্যালী বের করা হয়। র‌্যালি শেষে উপজেলা পরিষদ চত্বরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মহিলা বিষয়ক কর্মকর্তা সাইফুল ইসলামের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা। সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আঃ হান্নানের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন, উপজেলা ভাইস চেয়ারমম্যান অসীম চক্রবর্তী, মহিলা ভাইস চেয়ারম্যান মোসলেমা খাতুন, পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাহাঙ্গীর আলম, প্রধান শিক্ষক কামরুন্নাহার কচি প্রমুখ আলোচনা রাখেন। অনুষ্ঠানে অর্থনৈতিক সাফল্য অর্জনকারী নারী হিসাবে অসুসুয়া সরকার, সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় পারুল আক্তার, নির্যাতনের বিভীষিকা মুছে নতুন জীবনের অধিকারী জ্যোৎস্না খাতুন, সফল জননী নারী ফজিলা খাতুন এবং শিক্ষা ও চাকরীর ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী হিসাবে ফিরোজা খাতুনকে ক্রেস্ট ও সম্মাননা সনদপত্র প্রদান করা হয়।

এছাড়া ৩৬ জন নারীকে তাদের কার্যক্রমকে এগিয়ে নিয়ে স্বাবলম্বী হওয়ার সুযোগ সৃষ্টির জন্য ৫ লক্ষ ৩৫ হাজার টাকা ঋণ প্রদান করা হয়।