সর্বশেষ সংবাদ

আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলন:রাম চন্দ্র মন্ডলকে সাধারণ সম্পাদক হিসেবে দেখতে চায় গনেশপুরবাসী

মাহবুবুজ্জামান সেতু,নওগাঁ প্রতিনিধি : নওগাঁর মান্দায় ৫ নং গনেশপুর ইউনিয়ন আ’লীগের আসন্ন ত্রি-বার্ষিক সম্মেলনে সাধারণ সম্পাদক পদপ্রার্থী রাম চন্দ্র মন্ডল। তিনি মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে গনেশপুর ইউনিয়নকে মডেল হিসেবে রুপান্তরিত করতে চান। তাকে সাধারণ সম্পাদক হিসেবে দেখতে চায় গনেশপুর ইউনিয়নবাসী।

ন্যায়,নিষ্ঠা, সততা ও অন্যায়ের প্রতিবাদকারী, যোগ্য নেতা যিনি দক্ষতার সহিত নিজের এবং দলের ভাবমূর্তি উজ্জল করতে সুখে-দু:খে সাধারণ জনগনের পাশে থেকে প্রতিনিয়ত হাজারো কর্মব্যস্ততাকে উপেক্ষা করে নিবেদিত প্রাণে নিরলশভাবে নি:স্বার্থে কাজ করে যাচ্ছেন তিনি।

আসন্ন ৫ নং গনেশপুর ইউনিয়ন আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে সাধারণ সম্পাদক পদপ্রার্থী হিসেবে ত্রি-বার্ষিক সম্মেলনে অংশগ্রহণ করবেন বলে বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটিসহ জেলা এবং উপজেলা আ’লীগের সভাপতি বরাবর লিখিত দরখাস্তের মাধ্যমে আবেদন জানিয়েছেন শ্রী রাম চন্দ্র মন্ডল।

জানাগেছে,রাম চন্দ্র মন্ডল গনেশপুর ইউপি’র সৈয়দপুর (সাবেক ভেবড়া) গ্রামের মৃত ক্ষিতিশ চন্দ্র মন্ডলের ছেলে এবং বাংলাদেশ আ’লীগ পরিবারের একজন আদর্শ সন্তান। ১৯৭১ সালে দেশের স্বাধীনতা যুদ্ধকালে তার জ্যাঠা ভেবড়া গ্রামের মৃত জগদীশ চন্দ্র মন্ডলের বাড়িতে মুক্তিযোদ্ধাদের অশ্রয়স্থল ছিলো বলে জানান তিনি। যখন তিনি তৃতীয় শ্রেণীতে পড়তেন, তখন তাদের সেবা যতœ ও খাওয়া-দাওয়ার ব্যাবস্থা করতেন;যা এখনও মনে আছে বলে জানান রাম চন্দ্র মন্ডল। পরবর্তীতে তিনি সক্রিয়/ওঁতোপ্রোতভাবে রাজনীতিতে জড়িয়ে যান। ১৯৯৬ সালে প্রথম বাংলাদেশ শ্রমিক লীগের গনেশপুর ইউনিয়ন শাখার সহ-সভাপতি, এর ২ বছর পর ৫ নং গনেশপুর ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের কৃষকলীগের সাধারণ সম্পাদক, তার ২ বছর পর ৫ নং গনেশপুর ইউনিয়ন কৃষকলীগ শাখার যুগ্ম-সাধারন সম্পাদক, কিছুদিন পর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক,এরপর মান্দা উপজেলা কৃষকলীগের সভাপতি পদে দায়িত্ব পালন করেছেন বলেও জানান তিনি।

বর্তমানে হিন্দু বৌদ্ধ ঐক্য পরিষদ ৫ নং গনেশপুর ইউপি শাখার সাধারণ সম্পাদক,সতীহাট শ্রী শ্রী রাধা গোবিন্দ মন্দির কমিটির সাংগঠনিক সম্পাদক, আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা আইন সহায়তা কেন্দ্র (আশক) এর মান্দা উপজেলা কমিটির সভাপতির দায়িত্ব পালন করছেন। সেইসাথে প্রধান মন্ত্রীর ১ নং প্রকল্প ” একটি বাড়ি একটি খামার”প্রকল্পের দক্ষিণ-পশ্চিম শ্রীরামপুর গ্রাম উন্নয়ন কমিটির ম্যানেজার কোড নং(৬৪৪৭২৭০৯) হিসেবে কর্মরত আছেন এবং অত্র সমিতির পল্লী সঞ্চয় ব্যাংকের এজেন্টর দায়িত্ব পালন করছেন।

জনপ্রিয় এই নেতার ব্যাপারে সুদৃষ্টি আর সহানুভূতির পরশ মাখা এমনটিই মন্তব্য করছেন তৃনমূলের নেতা, কর্মী, সমর্থক, শুভাকাক্সক্ষী এবং শুভানুধ্যায়ীরা।

উল্লেখ্য,গত (৩১ অক্টোবর) ৫ নং গনেশপুর ইউনিয়ন আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলন হওয়ার কথা থাকলেও অনিবার্য কারন বশত: তা স্থগিত হয়ে যায়। যা, পরবর্তী সম্মেলনের সম্ভাব্য নির্ধারিত তারিখ আগামী ১৭ নভেম্বর বলে জানা গেছে। ইতোমধ্যে কাউন্সিল অনুষ্ঠিত হবার পূর্বেই প্রতিটি ওয়ার্ডে ১ শত জন করে সদস্য আইডি কার্ড এবং মোবাইল নাম্বার নেয়া হয়। তাতে ৯ নং ওয়ার্ডের বাসিন্দা হিসেবে ৪৬ নং তালিকাভ‚ক্ত সদস্য নির্বাচিত হন বলে জানান রাম চন্দ্র মন্ডল।

মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধনে ঐক্যবদ্ধ হয়ে সবাই মিলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ক্ষুধা-দারিদ্রমুক্ত ও সুখী-সমৃদ্ধ সোনার বাংলাদেশ গড়ে তুলতে তিনি সকলের সুখ,শান্তি ও সর্বাঙ্গীণ মঙ্গল কামনা করেছেন।

error: লাল সবুজের কথা !!