আগুন নিয়ন্ত্রনে, আজ রাতেই চালু হচ্ছে সোহরাওয়ার্দী হাসপাতাল

নিউজ ডেস্কঃ রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ও হাসপাতাল রাতেই চালু করা হচ্ছে।বৃহস্পতিবার রাত সোয়া ১০টায় সংবাদ সম্মেলনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক আবুল কালাম আজাদ।

অগ্নিকাণ্ডের ঘটনায় হাসপাতালের ১২নং ওয়ার্ডসহ ক্ষতিগ্রস্ত ওয়ার্ড বাদ দিয়ে বাকিগুলো রাতেই চালু হবে। হাসপাতাল চালু রাখার স্বার্থে সকল চিকিৎসক, নার্সদের চলে আসতে বলা হয়েছে।

তিনি বলেন, সোহরাওয়ার্দী থেকে স্থানান্তর হওয়া রোগীরা আসতে চাইলে বাধার শিকার হবেন না, তারা আসতে পারবেন। হাসপাতালের ইমার্জেন্সি ওয়ার্ড চালু আছে।

এ সময় উপস্থিত ছিলেন- দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনাম, স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব, হাসপাতাল পরিচালক উত্তম কুমার, কলেজ প্রিন্সিপাল, প্রধানমন্ত্রীর মুখ্য সচিবসহ চিকিৎসক ও নার্সরা।

এর আগে সন্ধ্যা ৬টার দিকে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের প্রথমে ৬টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে, পরে পর্যায়ক্রমে ইউনিট বাড়ানো হয়। রাত সাড়ে ৯টার দিকে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে।

এ ঘটনায় সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. উত্তম কুমারকে আহ্বায়ক করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী তিন থেকে সাত দিনের মধ্যে তদন্ত কমিটি তাদের প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

error: লাল সবুজের কথা !!