অ্যান্ড্রয়েড চালিত ক্যামেরা আনছে ইয়ংনুয়োঃ লাগানো যাবে লেন্স

প্রযুক্তি ডেস্কঃ অ্যান্ড্রয়েড চালিত ক্যামেরা তৈরি করে তাক লাগিয়ে দিল চিনা সংস্থা ইয়ংনুয়ো। এখানেই শেষ নয়। এই ক্যামেরায় ব্যবহার করা যাবে ক্যাননের যে কোনও লেন্স। সম্প্রতি প্রকাশ্যে এসেছে এই ক্যামেরার ঝলক। বিশেষজ্ঞরা বলছেন ক্যামেরা প্রযুক্তিকে আরও এক ধাপ এগিয়ে দিল এই ইয়ংনুয়ো YN450।

সম্প্রতি ক্যামেরার বেশ কিছু স্পেসিফিকেশন প্রকাশ্যে এসেছে। ফাঁস হওয়া তথ্য অনুসারে ক্যামেরায় রয়েছে ফোর থার্ড সেন্সর। এছাড়া রয়েছে কোয়ালকমের অক্টাকোর প্রসেসর। ক্যামেরাটি অ্যান্ডরয়েড ৭.১ অপারেটিং সিস্টেমে চলবে বলেও জানা গিয়েছে। ক্যামেরায় রয়েছে ৩ জিবি RAM ও ৩২ জিবি ইনবিল্ট স্টোরেজ। যা মেমরি কার্ড ব্যবহার করে আরও ৩২ জিবি বাড়ানো যাবে।

সূত্রের দাবি, ইয়ংনুয়ো YN450 দিয়ে ১৬ মেগাপিক্সেল রেডেলিউশনের ছবি তোলা যাবে। উঠবে ৩০ এফপিএস 4K ভিডিয়ো। সঙ্গে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দিয়ে তোলা যাবে সেলফি।

ক্যামেরাটির পিছনে রয়েছে ৫ ইঞ্চি 1080p মাল্টিটাচ ডিসপ্লে। থাকবে স্টিরিও মাইক, ৩.৫ এমএম হেডফোন জ্যাক। ডুয়াল এলইডি ফ্ল্যাস ও ৪০০০ মিলি অ্যাম্পেয়ার আওয়ার ব্যাটারি।

বিশেষজ্ঞরা বলছেন, ডিএসএলআরকে যেমন টক্কর দিয়েছে মিররলেস ক্যামেরা তেমনই ভবিষ্যতে মিররলেস ক্যামেরাকে টক্কর দিতে পারে এই নতুন প্রযুক্তি। স্মার্টফোনের ক্যামেরায় অপটিক্যাল জুম নেই বলে যারা হা হুতাস করেন তাদেরও সাধ মেটাবে এই প্রযুক্তি।

error: লাল সবুজের কথা !!