অাশাশুনিতে যুব সমাজের অাত্ন উপলদ্ধি,নেতৃত্ববিকাশ ও করণীয় নির্ধারণ শীর্ষক প্রশিক্ষণ সমাপ্ত

84

নিজস্ব প্রতিনিধি: অাশাশুনিতে সমৃদ্ধি কর্মসূচির উন্নয়নে যুব সমাজ কার্যক্রমের অাওতায় “যুব সমাজের অাত্ন উপলদ্ধি,নেতৃত্ববিকাশ ও করণীয়” নির্ধারণী শীর্ষক প্রশিক্ষণ সমাপ্ত হয়েছে।বেসরকারি সংস্থা উন্নয়ন এর বাস্তবায়নে পল্লী-কর্ম সহায়ক ফাউণ্ডেশনের সহযোগিতায়,অাশাশুনি সদর ইউনিয়ন পরিষদ হল রুমে ৯-১০ জুন,২০১৮ ইংরেজি দুই দিন ব্যাপি উক্ত প্রশিক্ষণটি অনুষ্ঠিত হয়।

উক্ত প্রশিক্ষণে যুব সমাজ দেশ ও জাতির জন্য কি করতে পারে এবং তাদের কি কি করণীয় বিষয় সম্পর্কে ভিডিও প্রদর্শনের মাধ্যমে বিস্তারিত দেখানো হয়।বাল্য বিবাহ,মাদকমুক্ত সমাজ গঠন,ইভটিজিং,বৃক্ষরোপন সহ সমাজের জন্য কল্যাণমূলক কাজ যাতে সবাই করতে অাগ্রহী হয় এবং সমাজে সেগুলো প্রভাবিত করতে পারে তার বিষয়ে ভিডিও প্রদর্শীত হয়।

প্রশিক্ষণে সমৃদ্ধি কর্মসূচির অাশাশুনি ইউনিয়নের কর্মরত কর্মসূচির কর্মকর্তাবৃন্দ,শিক্ষক এবং স্বাস্থ্য পরিদর্শকগণ অংশগ্রহণ করেন।

সার্বিক ভাবে প্রশিক্ষণটি পরিচালনা করেন অাশাশুনি সমৃদ্ধি ইউনিয়ন সমন্বয়কারী মোঃ তারিকুর রহমান,সহযোগিতায় ছিলেন সমাজ উন্নয়ন কর্মকর্তা মোঃ জাবের হোসেন,এমঅাইএস অফিসার তাপসী তরফদার,স্বাস্থ্য কর্মকর্তা ইকবাল কবির প্রমূখ।

প্রশিক্ষণ শেষে বত্রিশ জন শিক্ষকদের স্কুলের জন্য ব্লাক বোর্ড,চক-পেন্সিল,ডাস্টার,ট্যাংক এবং শিশুদের জন্য গাণিতিক উপকরণ বিতরণ করা হয়।