সর্বশেষ সংবাদ

অনলাইন অর্ডারে দামি জুতোর বদলে এলো ছেঁড়া একটি জুতো!

জনপ্রিয় অনলাইন শপিং সাইটে নতুন জুতোর কিনতে চেয়ে হাতে পেলেন ছেঁড়া জুতো, তাও আবার একপাটি! সঙ্গে একটি পানির বোতল।পার্সেলটি দেখে ভারতের আসানসোলের জামুড়িয়ার নিউ কলোনির বাসিন্দা পীযূষকান্তি মণ্ডলের তো চোখ কপালে! তারপর আছড়ে পড়ল ক্ষোভ। ডেলিভারি বয়কে ঘন্টা খানেক ধরে আটকে রাখলেন।

জানা গেছে, পীযূষকান্তি মণ্ডল গত ২৮ জুন একটি জনপ্রিয় অনলাইন শপিং সাইটে জুতোর অর্ডার দিয়েছিলেন। যার দাম ৩৯ হাজার টাকা। শনিবার ডেলিভারি বয় ওই প্রতিষ্ঠানের মোড়কে অর্ডার করা জুতো দিয়ে যায়। ডেলিভারি বয়ের সামনেই তিনি প্যাকেটটি খোলেন। কিন্তু জুতোর বাক্স খুলতেই তিনি দেখেন, নতুন জুতোর পরিবর্তে একটি ছেঁড়া জুতো আরেকটি পুরনো, খালি বড় কোল্ড ড্রিংকসের বোতল রয়েছে। তা দেখে প্রথমে তিনি হতবাক হয়ে যান।

এতগুলো টাকার জুতোর বদলে এই জিনিস দেখে খেপে যান। কেন এমনটা হল, তার জবাব চান ডেলিভারি বয়ের থেকে। ওই যুবক তার কুরিয়ার এজেন্সিকে ফোনে বিষয়টি জানালে, অনলাইন সংস্থা প্যাকেট-সহ জুতোর ছবি তুলে ফেরত নিয়ে যাওয়ার পরামর্শ দেয়। সেটা ফেরত নিয়ে যাওয়া হয়।

কিন্তু ডেলিভারি বয়ের অভিযোগ, ভুল জিনিস পৌঁছেছে, এই অজুহাতে তাঁকে দীর্ঘক্ষণ ধরে আটকে রেখেছিলেন গ্রাহক পীযূষকান্তি মণ্ডল। অনেক পরে তিনি গ্রাহককে বোঝাতে সমর্থ হন যে তিনি ওই অনলাইন প্রতিষ্ঠানের কর্মী নন। প্যাকেটে কী আছে, তার দায় তাঁর নয়। তিনি কুরিয়ার এজেন্সির ডেলিভারির কাজে যুক্ত। এসব শোনার পর তাঁকে ছেড়ে দেওয়া হয়।

পীযূষ মণ্ডলের কথায়, ‘ক্যাশ অন ডেলিভারি অপশন থাকায় বড় প্রতারণার হাত থেকে বাঁচলাম। অনলাইনে পেমেন্ট হয়ে গেলে হয়তো টাকাই ফেরত পেতাম না।’

error: লাল সবুজের কথা !!